1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যেভাবে রান্নাঘরের তেল চিটচিটে টাইলস পরিষ্কার করবেন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ৩১৭ বার পঠিত

অনলাইন ডেস্ক: ঘর-বাড়ি আমরা নিয়মিত পরিষ্কার করলেও রান্নাঘর কি নিয়মিত ঘড়বাড়ির মতোই পরিষ্কার করা হয়? রান্নাঘর নিয়মিত পরিষ্কার না করার ফলে ধোঁয়া, তরকারির ঝোল, মশলা, তেল, ভাতের মাড় সব গ্যাসের আশেপাশে এবং কিচেনের টাইলসে জমতে থাকে। ওই দাগ জমতে জমতে শক্ত হয়ে গেলে তা ওঠানো মুশকিল হয়ে পড়ে। ফলে রান্নাঘরের সৌন্দর্যও কমে যায়। তা হলে আসুন জেনে নেওয়া যাক এমন কিছু সহজ ঘরোয়া পদ্ধতি, যার মাধ্যমে আপনি রান্নাঘর বা রান্নাঘরের টাইলসে জমে থাকা ময়লা সহজেই দূর করতে পারবেন।

>> মিশ্রণ দুই কাপ ভিনেগার এবং দুই কাপ পানি ভালো করে মিশিয়ে নিন। এবার এটি একটি স্প্রে বোতলে ভরে তা রান্নাঘরের টাইলসে ছিটিয়ে দিন। তার পর মাইক্রো ফাইবার কাপড়ের সাহায্যে এটি পরিষ্কার করুন।>> ব্লিচের সঙ্গে পানি মিশিয়ে তা দিয়ে টাইলসে ঘষুন। ব্লিচ ব্যবহার করার সময় গ্লাভস অবশ্যই পরবেন। এর পরে শুকনো কাপড় দিয়ে টাইলস মুছে নিন।

>> বেকিং সোডার সাথে জল মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করে নিন। এবার এটি দাগযুক্ত জায়গায় লাগিয়ে দশ থেকে পনেরো মিনিট রেখে দিন। ভেজা কাপড় দিয়েও এটি মুছতে পারেন। এ ছাড়া, আপনি চাইলে টুথ ব্রাশ দিয়েও ঘষে পরিষ্কার করতে পারেন। >> রান্নাঘরের সিঙ্ক বা অন্য কোনো  অংশ থেকে যদি আঁশটে গন্ধ বেরোয় তা হলে সেই জায়গায় লেবুর রস আর বরফ দিয়ে ঘষতে হবে। এ ছাড়া ভিনিগার জমিয়ে বরফ তৈরি করেও ব্যবহার করতে পারেন।
তথ্যসূত্র : বোল্ড স্কাই

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..