1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

বড়লেখায় শেষ হলো প্রচার, অপেক্ষা ভোটের

  • আপডেট টাইম : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ৫৮ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে শুক্রবার (২৬ নভেম্বর) রাত ১২টা থেকে নির্বাচনী প্রচার শেষ হয়েছে। এখন শুধুই অপেক্ষা ভোটের। এরইমধ্যে ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে আগামীকাল রোববার (২৮ নভেম্বর) বড়লেখা উপজেলার ১০ ইউপিতে ভোটগ্রহণ হবে। উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯০ জন ও সাধারণ সদস্য পদে ৩৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরমধ্যে উপজেলার ৮ ইউপিতে আওয়ামী লীগের ১৫ জন নেতা বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

স্থানীয়রা জানিয়েছেন, নির্বাচনী প্রচার শেষ পর্যায়ে নানা কৌশলে প্রার্থীরা। তাঁরা ভোটারদের মন জয় করার চেষ্টায় ব্যস্ত হয়ে উঠেছেন। সব প্রার্থী এবং তাঁদের সমর্থকেরা দিন-রাত নির্বাচনী এলাকার এক প্রান্ত থেকে অপর প্রান্তে বাড়ি-বাড়ি গিয়ে ভোটারদের কাছে প্রতীক দেখিয়ে ভোট চাচ্ছেন। কেউ-বা শেষবারের মতো মাথায় হাত রেখে দোয়া নিচ্ছেন। সবকিছু মিলে সবার অংশগ্রহণে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাজুড়ে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১০টি ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য ইতিমধ্যে প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ভোটগ্রহণের জন্য মোট ৯২টি কেন্দ্র নির্বাচন করা হয়েছে। উপজেলার ১০ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৬৭৭৮৬। তন্মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৩৯৮৭ ও নারী ভোটার সংখ্যা ৮৩৭৯৯।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম সাদিকুর রহমান বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..