1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

শ্রীমঙ্গল পৌর নির্বাচনে বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থী মো. মহসিন মিয়া মধু বিজয়ী

  • আপডেট টাইম : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ১২৫ বার পঠিত

সৈয়দ ছায়েদ আহমদ :: মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচনে বিএনপি নেতা স্বতন্ত্র নারকেলগাছ প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মো. মহসিন মিয়া মধু কে ৪৫৭ ভোটের বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক।
গত সন্ধায় উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার তপন জ্যোতি অসীম বেসরকারী ভাবে এ ভোটের ফলাফল ঘোষনা করেন। বিএনপি নেতা স্বতন্ত্র নারকেলগাছ প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মো. মহসিন মিয়া মধু মোট ভোট পান ৫৯৮৯ এবং নিকটতম প্রতিদ্ধন্ধ¦ী আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী ও জেরা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক।মোট ভোট পেয়েছেন ৫৫৩২ টি এবং স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতিকের শেখ আছাদ উদ্দিন আহমেদ পেয়েছেন ২২১ ভোট। এছাড়াও ৩১ ভোট বাতিল হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।
আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরধারী ও নিরাপত্তার মধ্যদিয়ে রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোট মেশিন (ইভিএম) এর মাধ্যমে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলছে। তবে ৪টার পর ভোট কেন্দ্রের ভেতরে লাইনে ভোটারের উপস্থিতি থাকলে ৪ টার পরও ভোট নেওয়া হবে বলে জানিয়েছেন, জেলা নির্বাচন অফিসার মো. আলমগীর হোসেন। সব কেন্দ্রেই নারী পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়। এই প্রথম শ্রীমঙ্গল ইভিএমএ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ইভিএমে ভোট দেওয়ার পর কেমন লাগলো ভোটারদের জিজ্ঞাসা করলে অনেকেই সন্তুষো প্রকাশ করেন এবং তারা অত্যান্ত শান্তিপুর্ণ ভাবে ভোট দিয়েছেন বলে জানান। এই নতন প্রযুক্তিতে অভ্যান্ত না হয়েও ভোট দিতে সমস্যা হয়নি বলে সবাই জানান। তবে শুরুতে কোন কোন এলাকায় কিছু ধীরগতি থাকলেও সময় বাড়ার সাথে সাথে তার গতিও বাড়ে বাড়ে।
তবে সংশ্লিষ্টরা জানান, কোন কেন্দ্রে ইভিএম চালানোর কোন সমস্যা সৃস্টি হয়নি।
সকালে পৌরসভার ৯টি ভোট কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, নারী পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন। এদিকে সকালে শুরুতে একটি কেন্দ্রে গিয়ে দেখা যায়, আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক ও স্বতন্ত্র (নারকেলগাছ) প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মো. মহসিন মিয়া মধু একে অপরকে ধরে কৌশলাধি বিনিময় করতে দেখা যায়। দুই হেবিওয়েট প্রার্থীর এমন সৌহার্দপুর্ণ পরিবেশ দেখে সাধারণ ভোটারা তখন আনন্দিত হন। দুই প্রার্থীই ভোটের শান্তিপূর্ণ পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন। শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে শ্রীমঙ্গল থানা পুলিশ, র‌্যাব, বিজিবি সহ ভ্রাম্যমাণ আদালত মাঠে সক্রিয় রয়েছে।
শ্রীমঙ্গল পৌরসভায় মোট ভোটার রয়েছেন ২০ হাজার ৯৯ জন, এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২০৪ জন, আর নারী ভোটার রয়েছেন ৯ হাজার ৮৯৫জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..