1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

রাজনগর কামারচাক ইউনিয়নে নৌকার প্রার্থী নজমুল হক সেলিমের প্রতিক বাতিল

  • আপডেট টাইম : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ৫৩৬ বার পঠিত

জাফর ইকবাল: মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে জেলা যুবলীগের সহ-সভাপতি নজমুল হক সেলিমকে নৌকার প্রার্থী থেকে বাদ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ২৫ নভেম্বর বাংলাদেশ আওয়ামীলীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা রিটার্নিং অফিসার বরাাবর আওয়ামী লীগেরে প্রার্থী পরিবর্তন চিঠিতে নজমুল হক সেলিমকে নৌকার প্রার্থী থেকে বাতিল ঘোষনা করেন। থানায় মামলাসহ নানা অভিযোগে মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নে আবারও প্রার্থী বদল করেছে আওয়ামীলীগের মনোয়ন বোর্ড। এ পর্যন্ত ৪বার প্রার্থী বদল করা হয়। সর্বশেষ আওয়ামীলীগের প্রার্থী হিসেবে আতাউর রহমানকে চুড়ান্ত মনোনয়ন প্রদান করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৩ নভেম্বর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিল্পব বড়ুয়া স্বাক্ষরিত সিলেট বিভাগীয় আওয়ামীলীগ ইউনিয়ন পরির্ষদ নির্বাচনে মনোনীত তালিকায় উপজেলার কামারচাক ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে জেলা যুবলীগের সহ-সভাপতি নজমুল হক সেলিমের নাম আসে। ((দৈনিক মৌমাছি কন্ঠ)) পরবর্তীতে ২৪ নভেম্বর তাকে পরিবর্তন করে দলীয়ভাবে মনোনয়ন প্রদান করা হয় আতাউর রহমানকে। ২৫ নভেম্বর আবারও সে মনোনয়ন পরিবর্তন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত দলীয় মনোনয়ন প্রদান করা হয় নজমুল হক সেলিমকে। কামারচাক ইউনিয়নে দুই চেয়ারম্যান পদপ্রার্থী শেখ হাসিনা স্বাক্ষরিত আওয়ামীলীগের নৌকা মার্কার মনোয়নের চিঠি পেয়েছিলেন। ২৫ নভেম্বর প্রথমে আতাউর রহমান নৌকা প্রতিক নিয়ে রিটানিং কর্মকর্তার কার্যালয়ে নির্বাচনীয় মনোয়ন পত্র দাখিল করেন। পরে নজমুল হক সেলিম বিকেলের দিকে নৌকা প্রতিক নিয়ে রিটানিং কর্মকর্তার কার্যালয়ে মনোয়ন পত্র দাখিল করেন। ঔই দিন বিভিন্ন সংবাদ মাধ্যমে নজমুল হক সেলিমের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার মদত দেওয়ার অভিযোগ, দলে অনুপ্রবেশ এবং মামলাসহ নানা অভিযোগ প্রকাশিত হয়। এবং আবারও প্রার্থীতা পরিবর্তন করে আতাউর রহমানকে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হয়। ফলে ২৯ নভেম্বর মনোয়ন পত্র যাচাই বাচাই সময় তার মনোয়ন বাতিল করা হয়। এ দিকে কামারচাক ইউনিয়নে বার বার মনোনয়ন পরিবর্তন ব্যাপক আলোচনা-সমালোচনার জন্মদিয়েছে। তবে মনোনয়ন পেয়ে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মো: আতাউর রহমান। আতাউর রহমান জানান, ‘আমি দলের আদর্শে এবং নেতৃবৃন্দের প্রতি আস্থাশীল ছিলাম-আছি, দলের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। সবকিছুর পর কোন অনুপ্রবেশকারী বিতর্কিত নেতাকে নৌকা প্রতিক না দিয়ে আমাকে দেওয়ায় আমি দলের প্রতি কৃতজ্ঞ। নৌকা আমাদের আদর্শ এবং অনুভুতির নাম। মানুষ ব্যালটের মাধ্যমে আমাকে নির্বাচিত করবে বলে আমি বিশ্বাস করি। নৌকার জয় সুনিশ্চিত।
দৈনিক মৌমাছি কন্ঠ:
তিনি আরও বলেন, ‘নজমুল হক সেলিমের মনোনয়ন দেওয়া হয় গত ২৩ নভেম্বর। তাঁর বিরুদ্ধে শিবিরের সাবেক নেতা, সাম্প্রদায়িকতায় মদতদানের অভিযোগ দলীয় সভানেত্রী শেখ হাসিনা বরাবরে কামারচাক ইউনিয়ন আওয়ামীলীগের নেতারা অভিযোগ দিয়েছেন। বিভিন্ন সংবাদ মাধ্যমেও সেসব অভিযোগ প্রকাশিত হয়েছে। সামগ্রিক অবস্থা বিবেচনা করে দলের একজন নিবেদিত কর্মী হিসেবে শেষ পর্যন্ত আমার উপর দল ভরসা রেখেছে।’

রাজনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা এমদাদুল হক দৈনিক মৌমাছি কন্ঠকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আতাউর রহমানকে চুড়ান্ত মনোনয়ন দেওয়ায় এবং নজমুল হক সেলিমের উপর মামলা সহ বিভিন্ন অভিযোগে স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড বাংলাদেশ আওয়ামীলীগ প্রার্থীতা বাতিল ঘোষনা করেন। এই কারনে নির্বাচন কমিশন তার প্রার্থীতা বাতিল ঘোষনা করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..