1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

লটারির মাধ্যমে স্কুলে ভর্তি কার্যক্রম : শিক্ষা মন্ত্রণালয়

  • আপডেট টাইম : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ২০৩ বার পঠিত

অনলাইন ডেস্ক: স্কুলে স্কুলে নতুন শিক্ষার্থী ভর্তির জন্য কোনো পরীক্ষা নেওয়া যাবে না বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এবারও সারাদেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ১ম থেকে ৯ম শ্রেণিতে ভর্তির কার্যক্রম লটারির মাধ্যমে অনুষ্ঠিত হবে। আর সরকারি স্কুলে ভর্তির লটারির পর কোটা নির্ধারণ ও আনুষঙ্গিক বিষয়ে সরকারি স্কুলে ভর্তির নীতিমালা অনুযায়ী নির্ধারণ করা হবে।  সোমবার (২৯ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা এক স্পষ্টিকরণ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী (১ম-৯ম শ্রেণি) ভর্তির কার্যক্রম লটারির মাধ্যমে সম্পাদনের সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর থেকে ইতোমধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের পর ভর্তি কার্যক্রম অব্যাহত রেখেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিভাগের ওয়েবসাইটে প্রকাশিত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি নীতিমালা (সংশোধিত ২০২১) শিক্ষার্থী ভর্তির স্থায়ী নীতিমালা। লটারি অনুষ্ঠানের পর কোটা নির্ধারণ ও আনুষঙ্গিক বিষয়ে এ নীতিমালা প্রয়োজ্য হবে। সুতরাং ২০২২ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে কোনোরূপ পরীক্ষা গ্রহণ করা যাবে না

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..