1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

ওমিক্রন: পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী এইচএসসি পরীক্ষা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ১০১ বার পঠিত

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসের আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রন এর চোখ রাঙানি থাকলেও বর্তমান অবস্থার মতোই চলবে শিক্ষা কার্যক্রম। সাপ্তাহিক ক্লাস নেয়ার দিন বাড়ানো যাবে না, একই সঙ্গে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২ ডিসেম্বর থেকে শুরু হবে উচ্চ মাধ্যমিক বা এইচএসসি পরীক্ষা।

মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাসের আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রন মোকাবিলার প্রস্তুতি সংক্রান্ত আন্তমন্ত্রণালয়ে এই সিদ্ধান্ত হয়। সভা শেষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, স্কুল ও কলেজের বিষয়ে এখন যে অবস্থায় আছে সেই অবস্থায়ই রাখতে বলেছি। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত স্কুলে ক্লাস নেয়ার দিন বাড়াতে নিষেধ করেছি।

 

আগামী ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। এটা নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, এখনও তো ওমিক্রন দেশে আসেনি, ছড়ায়ওনি। এখনও তো জীবনযাত্রা যেভাবে আছে, চলবে। পরীক্ষাও চলবে। যেখানে সতর্ক হওয়া দরকার। সেখানে আমরা সতর্কতা অবলম্বন করব ও প্রস্তুতি নেয়ার জন্য বলে দিয়েছি।

 

শিক্ষার্থীদের টিকা দেয়ার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে জাহিদ মালেক বলেন, শিক্ষার্থীদের টিকা আমরা দিয়েছি। কিন্তু আমরা যে রকম আশা করেছিলাম। সেই পর্যায়ে আমরা যেতে পারিনি। ৭/৮ লাখ শিক্ষার্থীকে দেখা হয়েছে, আমরা আশা করেছিলাম আরও বেশি দেয়ার জন্য। আমরা চেষ্টা করছি যাতে এটা বাড়ানো যায়। আমরা তো রেজিস্ট্রেশন ছাড়াও শিক্ষার্থীদের টিকা দেয়ার ব্যবস্থা করেছি।

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, এ বিষয়ে আলোচনা হয়েছে। আমরা বলেছি নির্বাচন চলবে, তবে এটা যাতে স্বাস্থ্যবিধি মেনে হয়। সভা-সমাবেশ সীমিত করতে বলা হয়েছে। এখনও তো আমরা ভাল আছি, আমরা প্রস্তুতি নিচ্ছি। বিজয় দিবসকে সামনে রেখে সরকার বড় ধরণের সমাবেশ করবে, কিন্তু আপানারা সভা-সমাবেশ কমিয়ে আনার কথা বলছেন- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওমিক্রনটা তো গত সাতদিনের বিষয়। এসব অনুষ্ঠানগুলো বহু আগে থেকে সিদ্ধান্ত নেয়া, বছরব্যাপী প্রস্তুতি নেয়া হয়েছে। এখন আমরা অনুরোধ করব, স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানগুলো করতে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..