1. newsmkp@gmail.com : Sirajul Islam : Sirajul Islam
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:০৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : দেশে করোনায় আরও ৬৯ জনের মৃত্যু শনাক্ত ৬০২৮ জন

কেজিতে পেঁয়াজের দাম ৮ টাকা কমলো

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ৩৬ বার পঠিত

অর্থনীতি ড্স্কে :: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাতদিনের কঠোর বিধিনিষেধ ঘোষণার পরে হঠাৎ নিত্যপ্রয়োজনীয় পণ্যের কেনাকাটা বেড়ে যায়। তাই বাড়তে থাকে পেঁয়াজের দামও। কিন্তু সপ্তাহ না ঘুরতেই নিত্যপ্রয়োজনীয় পণ্যটির দাম কমতে শুরু করেছে। কয়েক দিনের ব্যবধানে খুচরা বাজারে পেঁয়াজের দাম কেজিপ্রতি ৮ টাকা পর্যন্ত কমেছে।

ব্যবসায়ীরা বলছেন, গত সপ্তাহে লকডাউনের কারণে অনেকে চাহিদার চেয়ে বেশি কিনেছে। ফলে দাম বেড়েছিল। এখন কেনাকাটার চাপ নেই। বাজারও স্বাভাবিক রয়েছে। পেঁয়াজের সরবরাহ ভালো থাকায় দাম কমেছে।

আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাজধানীর শ্যামবাজা‌র, মতিঝিল, মাণ্ডা, মুগদাসহ বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য জানায়। ব্যবসায়ীরা জানান, খুচরা বাজারে দেশি পেঁয়াজ কেজিপ্রতি ৩০ থেকে ৩৫ টাকা বিক্রি হচ্ছে। গত সপ্তাহে যা ৪০ থেকে ৪২ টাকা ছিল।

মুগদার খুচরা পেঁয়াজ ব্যবসায়ী মারুফ জানান, আজ কেজিপ্রতি ৩৫ টাকা বিক্রি করছি। আর দুই কেজি নিলে ৬৫ টাকা। এক পাল্লা (৫ কেজি) নিলে ১৬০ টাকা পর্যন্ত রাখছি। গত দুই তিন ধরে পেঁয়াজের বাজার কমতির দিকে।

তিনি বলেন, গত সপ্তাহে লকডাউনের খবরে মানুষ বেশি কেনাকাটা করেছে। অনেকেই এক কেজি জায়গায় ৫ থেকে ১০ কেজি পেঁয়াজ কিনেছে। যার কারণে দাম বেড়েছিল। এখন সরবারহ ভালো থাকায় দামও কমেছে।

পেঁয়াজের দাম প্রসঙ্গে জানতে চাইলে শ্যামবাজা‌রের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী‌দের নেতা মেসার্স আলী ট্রেডার্সের পরিচালক মো. সামসুর রহমান বলেন, এখন পাইকারি ২৮ থেকে ২৯ টাকা বিক্রি হচ্ছে। চলতি সপ্তাহের শুরু থেকেই এই দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। গত সপ্তাহে চাহিদা বেশি থাকায় দাম বেড়েছিল। কাঁচা পণ্য চাহিদার চেয়ে সরবারহ বেশি থাকলে দাম কমে যায়। আর সরবারহ কম থাকলে দাম বাড়ে। তবে এক সপ্তাহ ধরে পেঁয়াজের বাজার স্বাভাবিক বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..