1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাঁড়াতেই দেয়নি পুলিশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ২১৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের পূর্বনির্ধারিত কর্মসূচি মানববন্ধন করতে দেয়নি পুলিশ।

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় মানববন্ধনে অংশ নেয়ার জন্য শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করলে পুলিশ দাঁড়াতে দেয়নি। এ সময় কয়েকজন শিক্ষার্থী বাধা উপেক্ষা করে দাঁড়াতে গেলে নারী পুলিশ সদস্যদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। পুলিশ সদস্যরা তাদের রামপুরা ব্রিজ থেকে সরিয়ে দেয়।

বাধার মুখে কয়েকজন শিক্ষার্থী পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করেছে। তবে নিরাপদ সড়কের দাবিতে আগামীকাল শুক্রবার সকাল ১০টায় মানববন্ধনের কর্মসূচি দিয়েছে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বাধা দিতে গিয়ে পুলিশ খারাপ আচরণ করেছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। এক শিক্ষার্থী ক্ষোভ জানিয়ে বলেন, পুলিশ ও রাষ্ট্রের হিতাহিত জ্ঞান না থাকতে পারে কিন্তু আমরা যারা এতদিন ধরে আন্দোলন করছি আমাদের সেই হিতাহিত জ্ঞানটুকু আছে। আমরা চাইনা কোন বিশৃঙ্খলা সৃষ্টি হোক যাতে এইচএসসি পরীক্ষার্থীদের কষ্ট হয়। আমরা চাইনা কারও জীবন নষ্ট হোক, কেউ ক্ষতিগ্রস্ত হোক।

আরেক শিক্ষার্থী জানান, আমাদের আরও ভাই ও বোনেরা আন্দোলনে আসবে। তখন আপনারা কীভাবে ঠেকাবেন সবাইকে?

পুলিশ বলছে, আন্দোলনের সুযোগ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগতরা প্রবেশ করে অরাজকতা সৃষ্টি করতে পারে। এমন তথ্য পেয়েই তারা শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা দিয়েছেন। কেউ যেন আইনশৃঙ্খলায় বিঘ্ন সৃষ্টি করতে না পারে সেজন্য সতর্ক রয়েছে বলেও জানায় পুলিশ।

মতিঝিল খিলগাঁও জোনের এডিসি নুরুল আমিন জানান, এই স্টুডেন্টদের কেন্দ্র করে কিছু কুচক্রী লোকজন এ আন্দোলনে ঢুকে পড়েছে। তারা আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে।

এর আগে গতকাল বুধবার আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছিলেন, এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি বৃহস্পতিবারের জন্য সীমিত করা হয়েছে। দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত সীমিত কর্মসূচি পালন করবেন তারা। এসময় যাতে যান চলাচলে বিঘ্ন না ঘটে তাই সড়কের এক পাশে দাঁড়িয়ে মানববন্ধন ও বিক্ষোভ করবেন তারা।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে সপ্তাহখানেক ধরে রাজধানীসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ করছে শিক্ষার্থীরা। গণপরিবহনে অর্ধেক ভাড়ার দাবিতে প্রথমে শিক্ষার্থীরা রাস্তায় নেমেছিল। এরইমধ্যে গত ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজছাত্রের মৃত্যুর ঘটনার পর তা নিরাপদ সড়ক আন্দোলনে রূপ নেয়। এর পর গত সোমবার রাতে রামপুরায় বাসচাপায় মাঈনুদ্দিন ইসলাম নামের আরেক শিক্ষার্থীর মৃত্যুতে ৯ দফা আন্দোলন নিয়ে আরও বিক্ষুব্ধ হয়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..