1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

২০২২ থেকে সপ্তাহে সাড়ে ৪ দিন অফিস চাকরিজীবীদের!

  • আপডেট টাইম : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৬৫০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ২০২১ সাল শেষ হয়ে ২০২২ সাল হাতছানি দিচ্ছে। নতুন বছর উপলক্ষ্যে সংযুক্ত আরব আমিরাত দেশটির সরকারি অফিস-আদালত সপ্তাহে সাড়ে চারদিন খোলা থাকবে। সিদ্ধান্ত বাস্তবায়ন হলে ছুটির দিন শুক্রবার বিকাল থেকে রোববার পর্যন্ত। খবরটি প্রকাশ করেছে আল জাজিরা।

সংযুক্ত আরব আমিরাত কাজের বিস্তারে পশ্চিমা দেশগুলোর সঙ্গে তাল মেলাতে এই নিয়ম করতে যাচ্ছে। দেশটিতে বর্তমানে শুক্রবার ও শনিবার সরকারি ছুটির দিন হিসেবে পালন করে। নতুন নিয়ম বাস্তবায়ন হলে সাড়ে চার দিন অফিস করতে হবে কর্মকর্তা-কর্মচারীদের।

আবুধাবির সরকারি গণমাধ্যম অফিস বলছে, সংযুক্ত আরব আমিরাত নিজেদের অর্থনৈতিক ও ব্যবসা-বাণিজ্যের কৌশল হিসেবে দেশটি বৈশ্বিক উন্নতির সঙ্গে তাল মেলাতে এমন পদক্ষেপ।

দেশটিতে সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারিদের সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৮ ঘণ্টা অফিস করতে হবে। আর শুক্রবার সাড়ে চার ঘণ্টা কাজ করতে হবে। সরকারি কর্মকর্তা-কর্মচারিদের বাড়িতে বসেও কাজের সুযোগ থাকবে।

তবে বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও এই নিয়ম প্রযোজ্য হবে কি না খবরে সেটা বলা হয়নি। আগামীতে এ বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা আসবে বলে আশা করা হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..