1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার মুক্ত দিবস পালিত

  • আপডেট টাইম : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৪৭৭ বার পঠিত

স্টঅফ রিপোর্টার :: ১৯৭১ সালের এই দিনে বীর মুক্তিযোদ্ধারা মরন পণ লড়াই করে পাক হানাদার বাহিনীকে মৌলভীবাজার থেকে বিতারিত করে শত্রুমুক্ত করেছিল। মুক্তিযোদ্ধাদের বহুমূখী মরন পন লড়াই ও ভারত থেকে মুক্তি বাহিনী ক্রমশ ক্যাম্প অভিমুখে এগিয়ে আসার খবরে পাক বাহিনী ভীত হয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে ৮ ডিসেন্বর ভোরে মনুব্রীজ সহ বিভিন্ন স্থাপনা পাক বাহিনী ধংশ করে তারা পালিয়ে যায়। এর পর মুক্ত হয় মৌলভীবাজার শহর। উড়ানো হয় স্বাধীন বাংলাদেশের পতাকা।
মৌলভীবাজার মুক্ত দিবস উপলক্ষে ৮ ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ১১ টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদর্শন করে বিজয় মিছিল বের হয়ে স্থানীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা মুক্তিযোদ্ধ কমান্ডার জামাল উদ্দিন সহ অন্যন্যরা।
মুক্ত দিবস উপলক্ষে স্থানীয় শহীদ মিনার এলাকায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবস উপলক্ষে সামাজিক ও রাজনৈতিক সংগঠন গুলো আলোচনা সভা ও সংস্কৃতিক অনুষ্ঠানের অয়োজন করেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..