1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘বেইলি সেতু’ নিয়ে কুলাউড়ায় আতঙ্ক, দুর্ঘটনার শঙ্কা

  • আপডেট টাইম : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ৪৮৭ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া-রবিরবাজার সড়কের দীর্ঘদিনের পুরাতন ‘বেইলি সেতুটি’ সংস্কারের অভাবে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। সেতুটি নিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। সেই সাথে আশঙ্কা করা হচ্ছে দুর্ঘটনার। এ অবস্থাতাতে প্রতিদিন সহস্রাধিক গাড়ি ঝুঁকি নিয়ে চলাচল করছে। বর্ষা মৌসুমের আগেই সেতুটি নতুন করে মেরামত করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সরেজমিন গিয়ে ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিনের পুরাতন এ সেতুটি জোড়াতালী দিয়ে সংস্কার করে সচল রাখা হলেও ঘন ঘন ভেঙে যাওয়ায় মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ভারী যানবাহন চলাচল নিষেধ থাকা সত্ত্বেও প্রতিদিন ছোট-বড় গাড়ির সঙ্গে বালু ও পণ্যবোঝাই ট্রাক সেতুর উপর দিয়ে যাতায়াত করে। গত দুই বছরে প্রায় পাঁচ থেকে সাত বার ব্রিজের ট্র‍্যানজাম ভেঙে পড়ার ঘটনা ঘটেছে।

গেল ১৮ মার্চ ও ২ জুলাই সেতুটির ট্র্যানজাম ভেঙে যাওয়ায় এ পথ দিয়ে ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে যান চলাচল বন্ধ হয়ে যায়। সম্প্রতি সেতুর উপরের অংশে থাকা স্টিলের ৩টি প্লেট খুলে গেলে সড়ক ও জনপথ বিভাগ সেতু দিয়ে যান চলাচল বন্ধ রেখে সংস্কার কাজ করালেও তা প্রায়ই বিকল হয়ে পড়েছে। এ অবস্থায় প্রতিদিনই সহস্রাধিক গাড়ি যাত্রী নিয়ে ঝুঁকিপূর্ণ ভাবে চলাচল করছে। যেকোনো সময় সেতুটি ভেঙে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

এ রাস্তা দিয়ে উপজেলার পৃথিমপাশা, কর্মধা, টিলাগাঁও, হাজীপুর ও শরীফপুর ইউনিয়নের লক্ষাধিক মানুষ যাতায়াত করেন।

দ্রুত সেতুটি সংস্কারের দাবি জানিয়ে স্থানীয়রা বলেন, সেতুটি মেরামত করা জরুরি। সেতুটি ভেঙে গেলে জেলা ও উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে যেতে অনেক কষ্ট পোহাতে হবে। সেতুটি মেরামত করা না হলে আগামী বর্ষা মৌসুমে ভোগান্তিতে পড়তে হবে। তাই বর্ষা মৌসুমের আগেই সেতুটি নতুন করে মেরামত করার জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানান তারা।

এ ব্যাপারে মৌলভীবাজার সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিন বলেন, বেইলি সেতুটি নতুন করে নির্মাণ করার জন্য ডিজাইন তৈরি করা হচ্ছে। ডিজাইন অ্যাপ্রোভেল হওয়ার পর আশা করছি, অচিরেই নির্মাণকাজ শুরু হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..