1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিয়ের সম্পর্ক স্থায়ী করার ৭টি টিপস

  • আপডেট টাইম : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৭০৮ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : সমাজের ক্ষুদ্রতম একক পরিবার গঠনের স্বীকৃত পদ্ধতি বিয়ে। যে দেশ বা যে সমাজই হোক না কেন, প্রাচীন এ প্রথাই এখনও পরিবার গঠনের মূল ভিত্তি হিসেবে বিবেচিত। নারী-পুরুষের শারীরিক, মানসিক, আত্মিক, অর্থনৈতিক, সামাজিক আস্থার নির্ভরশীলতা বিয়ের মাধ্যমে তৈরি হয়। তাই এটা খুব ঠুনকো নয়, যে একটু ঝড়ো বাতাসেই তা ভেঙে যাবে। বিয়েটা ধর্মীয়ভাবে ও সামাজিক রীতি হলেও এই সম্পর্ক স্থায়ী ও সুখী করতে উদ্যোগী হতে হয় দুজনকেই। যদি সম্পর্কের প্রতি শ্রদ্ধা থাকে, ভালোবাসা থাকে, সম্পর্ক টিকিয়ে রাখার ইচ্ছা থাকে, তবে বিয়ে কখনোই ভাঙবে না। চলুন জেনে নেওয়া যাক বিয়ের সম্পর্ক স্থায়ী করার ছোট কিছু টিপস-

প্রথা মেনে চলুন

প্রত্যেকটা পরিবার, এলাকা বা নিজের ধর্মের কিছু নিজস্ব সংস্কৃতি বা প্রথা থাকে। এগুলোর প্রতি সম্মান দেখালে দুই পরিবারের সবাই আপনাদের খুব সহজেই আপন করে নেবেন।

মিষ্টি হাসিতে রাখুন

সারাদিনের কাজ শেষে যখন দেখা হয়, তখন তাকে অবশ্যই মিষ্টি হাসিতেই বরণ করুন। এমন আচরণ করুন, যেন তিনি বুঝতে পারেন-সারাদিন তারই অপেক্ষায় ছিলেন।

একসঙ্গে খান

সবারই কাজের ব্যস্ততা থাকে। তাই তিন বেলা তো দু’জন একসঙ্গে খাবার খাওয়ার সময় পাওয়া যায় না। কিন্তু দিনের যে কোনও একটা বেলা অবশ্যই একসঙ্গে খাবার খান। আরও ভালো হয় যদি নিজের পছন্দের খাবারের শেষ অংশটুকু সঙ্গীকে নিজের হাতে খাইয়ে দেন। দীর্ঘদিন এভাবে খাওয়ার প্র্যাকটিসই আপনাদের সম্পর্ক অনেক বেশি মজবুত করবে।

কিছু কেনার সময় সঙ্গীকে সঙ্গে নিন

প্রয়োজনীয় কিছু কেনার সময় সঙ্গীকে সঙ্গে নিন। তার পছন্দ জানুন। এতে তিনি নিজেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ মনে করবেন আপনার জীবনে। খাবারের বিষয়েও মাঝে মাঝে তার পছন্দেই নিজের মেন্যু ঠিক করে নিন। মনে রাখবেন, ছোট ছোট এই সময়গুলোর নামই কিন্তু সুখ।

একটু ছাড় দিন

আপনার প্রিয় মানুষটার জন্য একটু ছাড় দিন। ধরুন আপনার সব কিছুই একদম পারফেক্ট চাই। কিন্তু সঙ্গী ব্যস্ত থাকেন বা তার হয়তো শরীর বা মন খারাপ। তাই তাকে একটু ছাড় দিন। এতে নিজেরাই ভালো থাকবেন।

শারীরিক সম্পর্ক

বিয়ের পরে শারীরিক সম্পর্ক বেশ গুরুত্ব পায়। কিন্তু এটাই একমাত্র চাওয়া নয়। দিনে দিনে স্বামী-স্ত্রীর সম্পর্ক অনেক রক্তের সম্পর্ককেও ছাড়িয়ে যায়।

 

সামাজিক যোগযোগের মাধ্যমগুলোতে নিজের সঙ্গীসহ ছবি দেন তো? নিজের সম্পর্কের প্রতি আপনি কতটা সিরিয়াস এটা দেখার জন্য কিন্তু ছোট ছোট এবিষয়গুলোও জরুরি।

মনে রাখবেন, একটি সম্পর্ক তৈরি হয় ভাঙার জন্য নয়। তাই বিয়ে টিকে থাক সুন্দর সম্পর্কের নিদর্শন হিসেবে, সৃষ্টির শেষ পর্যন্ত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..