1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ছন্নছড়া ইংল্যান্ড, রান পাহাড়ের পথে অস্ট্রেলিয়া

  • আপডেট টাইম : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৬৬৪ বার পঠিত

অনলাইন ডেস্ক: আগের দিনের বিপর্যয় সামলে ইংল্যান্ডের আশার প্রদীপ হয়ে দাঁড়িয়েছিলেন জো রুট এবং ডেভিড মালান। অস্ট্রেলিয়ার পেসারদের দারুণভাবে সামলালেও হাফ সেঞ্চুরির সাজঘরে ফেরেন দুজনই। তোদের বিদায়ের পর ধস নামে ইংল্যান্ড শিবিরে। শেষের ছন্দপতনে হতাশায় মোড়ানো এক দিন পার করল রুটের দল। বোলারদের দাপটে অ্যাডিলেড টেস্টে বড় লিড পাওয়ার রান পাহাড়ের পথে অস্ট্রেলিয়া। তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের চেয়ে ২৮২ রানে এগিয়ে স্বাগতিকরা। ১৭ রানে ২ উইকেটে নিয়ে তৃতীয় ব্যাটিংয়ে নামেন রুট ও মালান। প্রথম সেশন থেকেই অজি বোলারদের দারুণভাবে সামলিয়েছেন তারা দুজন। দিনের প্রথম সেশনেই ৮৬ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন মালান। তাঁকে দারুণভাবে সঙ্গ দেয়া রুট হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন মধ্যাহৃ বিরতিতে যাওয়ার খানিক আগে। হাফ সেঞ্চুরি পেতে রুটকে খেলতে হয়েছে ৯১ বল।

মধ্যাহৃ বিরতি থেকেই ফিরেই দাপট দেখাতে থাকেন অস্ট্রেলিয়ার বোলাররা। ৫৭ রান নিয়ে মধ্যাহৃ বিরতিতে যাওয়া রুটকে ব্যক্তিগত ৬২ রানে সাজঘরে ফেরান ক্যামেরন গ্রিন। রুট ফেরার একটু পর আউট হয়েছেন মালান। ৮০ রান করা বাঁহাতি এই ব্যাটারকে প্যাভিলিয়নে পাঠিয়েছেন মিচেল স্টার্ক।

এরপর শুরু হয় ইংলিশ ব্যাটারদের আসা যাওয়ার মিছিল। ব্যর্থতার পাল্লা ভারী করে একে একে সাজঘরে ফেরেন অলি পোপ, জস বাটলাররা। এক প্রান্তে বেন স্টোকস দাঁড়িয়ে থাকলেও খুব বেশি ফলপ্রসূ হয়নি। ৪০ বলে ২৪ রান করে ক্রিস ওকস ফিরলে আর কোনো ব্যাটারই দাঁড়াতে পারেনি।

ধৈর্য ধরে থাকা স্টোকসকে ফিরিয়েছেন গ্রিন। অভিজ্ঞ এই অলরাউন্ডার আউট হয়েছেন ৯৮ বলে ৩৪ রানের ইনিংস খেলে। শেষ পর্যন্ত ২৩৬ রানে অল আউট হয় ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে স্টার্ক চারটি, নাথান লায়ন তিনটি এবং গ্রিন নিয়েছেন দুটি উইকেট।

ইংল্যান্ডকে ফলো অনে না পাঠিয়ে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া। প্রত্যাশিত শুরু এনে দিলেও শেষ বিকেলে সাজঘরে ফেরেন প্রথম ইনিংসে ৯৫ রান করা ডেভিড ওয়ার্নার। ১৩ রান করা বাঁহাতি এই ওপেনার সাজঘরে ফিরিছেন রান আউট হয়েছে। এদিকে ২১ রানে অপরাজিত আরেক ওপেনার মার্কোস হ্যারিস। নাইট ওয়াচম্যান হিসেবে খেলতে নামা মাইকেল নেসার অপরাজিত ৬ বলে ২ রান করে। তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৪৫ রান। তাতে তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের চেয়ে ২৮২ রানে এগিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন শেষে):

অস্ট্রেলিয়া (প্রথম ইনিংস) – ৪৭৩/৯ ডিক্লে (ওভার ১৫০.৪) (ল্যাবুশেন ১০৩, ওয়ার্নার ৯৫, স্মিথ ৯৩, কেরি ৫১, স্টার্ক ৩৯*, নেসার ৩৫; স্টোকস ৩/১১৩, অ্যান্ডারসন ২/৫৮)

ইংল্যান্ড (প্রথম ইনিংস) – ২৩৬/১০ (ওভার ৮৪.১) (মালান ৮০, রুট ৬২, স্টোকস ৩৪, ওকস ২৪; স্টার্ক ৪/৩৭, লায়ন ৩/৫৮, গ্রিন ২/২৪)

 

অস্ট্রেলিয়া (দ্বিতীয় ইনিংস) – ৪৫/১ (ওভার ১৭) (হ্যারিস ২১*, ওয়ার্নার ১৩)

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..