1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সু চির বিরুদ্ধে রায় স্থগিত

  • আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ২২৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ওয়াকিটকির অবৈধ আমদানি ও রাখার অপরাধে অং সান সু চির বিরুদ্ধে রায় স্থগিত করেছে মিয়ানমারের জান্তা আদালত। আজ সোমবার (২০ ডিসেম্বর) রায় ঘোষণার কথা ছিল শান্তিতে নোবেল জয়ীর বিরুদ্ধে।

এএফপির খবরে বলা হয়েছে, ৭৬ বছর বয়সী সু চি ওয়াকিটকির অবৈধ আমদানি এবং রাখার অপরাধে সামরিক আদালতে রায় ঘোষণা দিন নির্ধারণ ছিল। হঠাৎ কী কারণে স্থগিত করা হয়েছে তা নিশ্চিত করা হয়নি। বিচারক কোনো ব্যাখ্যা ছাড়াই আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত মুলতবি করেন।

কোভিডবিধি সংক্রান্ত নিয়ম ভঙ্গ এবং সামরিক বাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ উসকে দেওয়ায় চলতি মাসের শুরুতে চার বছরের সাজা প্রদান করে আদালত। তবে দুই বছর মওকুফ করে রাজধানী নেপিদো-তে গৃহবন্দি অবস্থায় সাজা ভোগ করবেন বলে জানান জান্তাপ্রধান মিন অং হ্লাইং।

ওয়াকিটকির মামলায় দোষী সাব্যস্ত হলে তিন বছরের সাজার মুখোমুখি হতে পারে নোবেল বিজয়ী সু চির। তার বিরুদ্ধে আরও একাধিক মামলা রয়েছে। সবগুলোর বিচারকাজ চলছে। এসব রায় সু চির বিরুদ্ধে গেলে আজীবন বন্দি থাকতে হতে পারে।

গত ১ ফেব্রুয়ারি অং সান সু চিকে গৃহবন্দি এবং ক্ষমতাচ্যুত করে ক্ষমতায় বসে সামরিক বাহিনী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..