1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
জাতীয় :  সন্ধ্যায় তিন বিভাগে কালবৈশাখীর আশঙ্কা

যুক্তরাষ্ট্রে দিনে ১০ লাখ ওমিক্রনে আক্রান্ত হতে পারে

  • আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ৪৩৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চললে যুক্তরাষ্ট্রে দিনে ১০ লাখ লোক করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হতে পারেন বলে হুঁশিয়ার করেছেন দেশটির জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটের বিদায়ী পরিচালক ফ্রান্সিস কলিন্স।

রবিবার ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, দিনে শুধু যুক্তরাষ্ট্রেই ১০ লাখ লোক করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হতে পারেন। ফ্রান্সিস কলিন্স বলেন, আমি জানি, লোকজন ক্লান্ত হয়ে পড়েছেন। বিশ্বাস করেন, আমি নিজেও ক্লান্ত। আমরা এখনো জানি না, এই ভাইরাসের কতটা সক্ষমতা রয়েছে। যদিও ওমিক্রনের তীব্র রূপ নেওয়ার ঝুঁকি অনেকটা কম।

তিনি বলেন, আমরা যদি মহামারি প্রশমনের কলাকৌশলে মনোযোগী না হই, তবে এ দেশে দিনে ১০ লাখ মানুষও আক্রান্ত হতে পারেন।
কেউ ওমিক্রন ভাইরাসের ৫৭টি ভিন্ন রূপান্তর ঘটেছে বলেও জানান তিনি।

গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকা প্রথম ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্তের কথা জানায়। এখনও পর্যন্ত এটি বিশ্বের প্রায় ৯০টি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, কমিউনিটি ট্রান্সমিশন আছে, এমন সব এলাকায় মহামারির প্রাদুর্ভাবের হারও দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন পাঁচ কোটি ১৭ লাখ ৬৫ হাজার ৭১৪ জন। তাদের মধ্যে মারা গেছেন আট লাখ ২৭ হাজার ৩২৩ জন। আর করোনা থেকে সেরে উঠেছেন চার কোটি পাঁচ লাখ ৩৯ হাজার ৮৭৫ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা সূত্রে জানা যায়, এখন পর্যন্ত ৮৯টি দেশে এই সংক্রমণ দেখা দিয়েছে। কমিউনিটি ট্রান্সমিশন আছে, এমন সব এলাকায় মহামারির প্রাদুর্ভাবের হারও দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..