1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের বাংলাদেশ অংশের শুটিং সমাপ্ত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৩৯৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বঙ্গবন্ধুর জন্মস্থান টুঙ্গিপাড়া এবং সাভারের কয়েকটি স্থানে শুটিংয়ের মাধ্যমে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের বাংলাদেশ অংশের শুটিং সমাপ্ত হয়েছে। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল ও রেজিস্ট্রার ভবন এলাকায় শুটিংয়ের মাধ্যমে চলচ্চিত্রটির বাংলাদেশ অংশের দৃশ্যধারণ শুরু হয়। পরে ঢাকা কলেজ মাঠে ৭ মার্চের ভাষণের সেট বানিয়ে সেখানেও দৃশ্য ধারণ চলে বায়োপিকের।

বাংলাদেশ অংশের কাজ শেষ হওয়ার পর ভারতের মুম্বাইতে আর ৭-৮ দিনের কাজ বাকি। ওই ৭-৮ দিন শুটিং করলেই পুরো সিনেমার শুটিং শেষ হবে। এমন তথ্য জানিয়েছেন বায়োপিকের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।

সামাজিক মাধ্যম ফেসবুকে মোহাম্মদ হোসেন জেমী তার স্ট্যাটাস লিখেছেন ‘আলহামদুলিল্লাহ। অবশেষে শেষ হল বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্রের বাংলাদেশ অংশের শুটিং। গতকাল ফিরে গেল মুম্বাই থেকে আসা ১১০ জনের দল। আমরা ক্লান্ত এবং পরিশ্রান্ত। আজ বিশ্রাম নিচ্ছি। কাল থেকে আবার নতুন উদ্যোগে শুরু করবো ছবি শেষ করার অন্যান্য কাজ ’

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় সিনেমার অর্ধেকের বেশি দৃশ্যধারণ করা হয়েছে। বাকি কিছু অংশের শুটিং করা হচ্ছিল বাংলাদেশে।

ওই বছরের সেপ্টেম্বরে বাংলাদেশে শুটিংয়ের পরিকল্পনা থাকলেও করোনাভাইরাস মহামারির কারণে তা পেছানো হয়েছিল। পরে করোনা পরিস্থিতি কিছুটা সামলে উঠলে বায়োপিকটির কাজ শুরু হয়।

ছবিটি পরিচালনা করছেন ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে এতে অভিনয় করছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..