1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কোনো দেশ একা জলবায়ু সংকট মোকাবিলা করতে পারবে না: কেরি

  • আপডেট টাইম : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ২৩৭ বার পঠিত

অনলাইন ডেস্ক: বিশ্বের কোনো দেশ একা জলবায়ু সংকট মোকাবিলা করতে পারবে না বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ুবিষয়ক বিশেষ দূত জন কেরি। শুক্রবার (৯ এপ্রিল) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক শেষে তিনি এ মন্তব্য করেন। মানুষ সৃষ্ট যে ক্ষতি হয়েছে তার জন্য বন্যা, উষ্ণতা বৃদ্ধি এমন কী বাস্তুচ্যুত মানুষের সংখ্যা বাড়ছে। এ সবই ঘটছে জলবায়ু সংকটের জন্য। কেরি বলেন, এখানে আমি এসেছি বাংলাদেশের ৫০ বছর পূর্তিতে প্রেসিডেন্ট জো বাইডেনের শুভেচ্ছা জানাতে।

আমি প্রেসিডেন্ট বাইডেনের জলবায়ু দূত হিসেবে এসেছি। মার্কিন প্রেসিডেন্টের পক্ষে জলবায়ুবিষয়ক ভার্চুয়াল শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাতে এসেছি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে জলবায়ু সংকট মোকাবিলা একসঙ্গে কাজ করে যেতে হবে। বাংলাদেশ আশা করে রোহিঙ্গাদের সম্মানজনক প্রত্যাবাসনে যুক্তরাষ্ট্রের সহায়তা পাওয়া যাবে। আজ সকাল সাড়ে ১১টায় কয়েক ঘণ্টার সফরে ঢাকায় এসেছেন কেরি।

দিল্লি থেকে মার্কিন বিমানবাহিনীর একটি বিশেষ উড়োজাহাজে জন কেরি ঢাকায় আসেন। এ সফরে জন কেরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে দেখা করবেন। ওই সময় তিনি প্রধানমন্ত্রীর হাতে জো বাইডেনের দেওয়া লিডার্স সামিট অন ক্লাইমেটের নিমন্ত্রণপত্র তুলে দেবেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..