1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যাত্রী সংকটে লুফথানসার ৩৩ হাজার ফ্লাইট বাতিল

  • আপডেট টাইম : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৪৪১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মহামারি করোনা ভাইরাসের শক্তিশালী নতুন ধরন ওমিক্রন ভ্যারিয়েন্টের আতঙ্কে ক্রমে হ্রাস পাচ্ছে যাত্রী সংখ্যা। ফলে জার্মানির এয়ারলাইন লুফথানসা নিজেদের শীতকালীন ভ্রমণ কার্যক্রম থেকে ৩৩ হাজার ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে। এটি তাদের ফ্লাইট পরিচালনার ১০ শতাংশ বলে জানা গেছে। খবর ডয়েচে ভেলের।

লুফথানসা এয়ারলাইনের প্রধান নির্বাহী কার্স্টেন স্পোহর স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, বুকিংয়ের ক্ষেত্রে তীব্র মন্দা ছিল, বিশেষ করে বছরের জানুয়ারির মাঝামাঝি থেকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত।

তিনি আরও বলেন, কোভিডের সংকটময় পরিস্থিতির চরম অবনতি হওয়ায় আমরা আমাদের হোম মার্কেটে বিশেষ করে জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া এবং বেলজিয়ামেও যাত্রী পাচ্ছি না।

স্পোহর মনে করেন, লুফথানসা ‘প্রায় অর্ধেক’ যাত্রী নিয়ে ২০১৯ সালের করোনা মহামারির পর ৬০ শতাংশ ফ্লাইট চালু করেছিল। জানুয়ারিতে চাহিদা কমে যাওয়ায় আমরা অধিক ফ্লাইট বাতিল করি। কিন্তু শীতকালে আমাদের টেক-অফ এবং অবতরণ সুরক্ষিত করার জন্য আমাদের ১৮ হাজার অতিরিক্ত, অপ্রয়োজনীয় ফ্লাইট চালাতে হবে।

লুফথানসা হলো ইউরোপের সবচেয়ে বড় এয়ারলাইন গ্রুপ এবং এটি অস্ট্রিয়ান, ইউরো উইংস, সুইস এবং ব্রাসেলসেও ফ্লাইট পরিচালনা করে। করোনা মহামারির কারণে দীর্ঘদিনের বিরতির পর ফ্লাইট চালু হয়েছিল। যদিও এটির স্বল্প মেয়াদি ফ্লাইট পরিচালনার কাজও বিঘ্নিত হচ্ছে বিশেষ করে বড়দিনের উৎসবে।

আগামী দুই সপ্তাহ যাবত ফ্লাইট বাতিল করার পেছনে করোনার আতঙ্ক এবং পাইলটদের অসুস্থ হওয়াটাও বড় কারণ বলে জানা গেছে। যদিও ওমিক্রনের কারণে ঠিক কতজন অনুপস্থিত বা অন্য কোনো তথ্য স্পষ্ট করে জানায়নি সংস্থাটি। কিন্তু তারা বলছে, স্টাফদের অনেকে কোয়ারেন্টিনে চলে যাওয়ায় কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে।

এ দিকে আমেরিকার ইউনাইটেড এয়ারলাইনস এবং ডেল্টা এয়ারলাইনসও ক্রিসমাসের আগের দিন ১২০ ও ৯০টি ফ্লাইট বাতিল করেছে ওমিক্রন আতঙ্কে। সুইডিশ এয়ারলাইনস জানিয়েছে ভাইরাসের শঙ্কার কারণে তাদেরও কিছু ফ্লাইট বাতিল হয়েছে। তবে এর মাঝেও আরও বেশ কয়েকটি এয়ারলাইনস বড়দিনের উৎসবকে ঘিরে বিশেষ প্রস্তুতি নিয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..