1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এবার ‘ডেলমিক্রন’ ভ্যারিয়েন্ট শনাক্ত

  • আপডেট টাইম : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ২০১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মহামারী করোনাভাইরাসের নতুন নতুন ধরনে নাজেহাল বিশ্ব। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর দেখা মিলছে বিভিন্ন দেশে। চলমান ধরন ওমিক্রনের ঢেউ সামাল দিতে পারছে না বিশ্ব। এরই মধ্যে নতুন আতঙ্ক এসে হাজির। করোনার আরও এক নতুন ধরন ত্রাস সৃষ্টি করছে বিভিন্ন দেশে। ‘ডেলমিক্রন’ নামের এই ভ্যারিয়েন্ট ইতোমধ্যে আমেরিকা এবং ইউরোপে ছড়িয়ে পড়তে শুরু করেছে।

ডেল্টা এবং ওমিক্রন ভ্যারিয়েন্টের মিলিত করোনাভাইরাসের নতুন রূপ হচ্ছে ‘ডেলমিক্রন’। ভাইরাসের এই নতুন প্রজাতি আরও কয়েকগুণ বেশি সংক্রামক হতে চলেছে বলে ধারণা করা হচ্ছে।

ভারতীয় চিকিৎসক ডা. শশাঙ্ক যোশী বলেছেন, ‘ডেল্টা এবং ওমিক্রন প্রজাতির ভাইরাস মিলিত হয়েই এই ডেলমিক্রনের উৎপত্তি হয়েছে। অজান্তেই ইউরোপে ইতিমধ্যেই ডেলমিক্রন সংক্রমণের মিনি সুনামি আছড়ে পড়েছে।’

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর তেদ্রোস আধানম ঘেব্রেইসাস সতর্ক করেছিলেন, বুস্টার ডোজের ওপর এখনই বাড়তি গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই। আপাতত দু’টি করে ডোজ দিয়ে প্রতিটি দেশকেই ২০২২ সালের মার্চ মাসের মধ্যে ৭০ শতাংশ নাগরিককে টিকাদান করতে হবে। তার সেই বক্তব্য ডেলমিক্রনের সংক্রমণ ঠেকাতে কতটা কার্যকর হবে এখনো জানা যায়নি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..