1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভারতে ১০ জানুয়ারি থেকে বুস্টার ডোজ শুরু

  • আপডেট টাইম : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ৪৩৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ভারতে আগামী ১০ জানুয়ারি থেকে করোনাভাইরাসের টিকার বুস্টার ডোজ দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার রাতে জাতির উদ্দেশে এক ভাষণে এ ঘোষণা দেন তিনি।

প্রথমে বুস্টার ডোজ দেওয়া হবে দেশটির স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির যোদ্ধা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের।

নতুন বছর ২০২২ সালের শুরুতে ১৫ থেকে ১৮ বছর বয়সীদেরও টিকার আওতায় আনার ঘোষণা দেন মোদি। আর এই কর্মসূচি শুরু হবে ৩ জানুয়ারি থেকে।

বড়দিন উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে মোদি বলেন, ‘করোনা এখনো পুরোপুরি চলে যায়নি। নতুন রূপ ওমিক্রনে আক্রান্ত ব্যক্তিদের খোঁজ মিলছে ভারতেও। এই পরিস্থিতিতে আমাদের করোনাবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। দেশের স্বাস্থ্য কাঠামো পুরোপুরি তৈরি। দেশে ১৮ লাখ আইসোলেশন বেড ও লক্ষাধিক আইসিইউ বেড প্রস্তুত রয়েছে।’

একাধিক রোগে আক্রান্ত ষাটোর্ধ্ব ব্যক্তি ও অন্যান্য স্বাস্থ্য সমস্যায় ভোগা ব্যক্তিদেরও চিকিৎসকের পরামর্শে টিকার অতিরিক্ত ডোজ দেওয়া হবে বলেও জানান তিনি।

১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকা দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ভারতের চিকিৎসকরা।

শনিবারই ১২ বছরের ওপরের শিশুদের শরীরে ব্যবহারের অনুমতি দেয় ভারতের ওষুধ নিয়ন্ত্রণ সংস্থা। ভারতে কয়েক দিন ধরে করোনা সংক্রমণ কিছুটা বেড়েছে। শনিবার দেশটিতে ৭ হাজার ১৮৯ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়। এর মধ্যে ওমিক্রনে আক্রান্ত সংখ্যা বেড়ে হয়েছে ৪১৫ জন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..