1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দেশে আরও ৩ জনের ওমিক্রন শনাক্ত

  • আপডেট টাইম : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৫৪২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দেশে আরও ৩ জনের দেহে করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে দেশে ওমিক্রনের মোট ৭ জন রোগী ধরা পড়ল। এই ভ্যারিয়েন্ট ইতোমধ্যে বিশ্বজুড়ে উদ্বেগ তৈরি করেছে।

আজ বুধবার (২৯ ডিসেম্বর) করোনাভাইরাসের জিনোমের উন্মুক্ত বৈশ্বিক তথ্যভান্ডার জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটাতে (জিআইএসএআইডি) এ তথ্য জানা গেছে।

সেখানে দেওয়া তথ্য অনুযায়ী, নতুন শনাক্ত তিনজন রাজধানীর বনানী এলাকার বাসিন্দা। তাদের দুজন নারী, একজন পুরুষ। নারীদের একজনের বয়স ৩০ বছর, আরেকজনের ৪৭। আর ওমিক্রন শনাক্ত পুরুষের বয়স ৮৪ বছর।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর ওই তিনজনের নমুনা সংগ্রহ করেছিল। ২৩ ডিসেম্বর তাদের নমুনা সংগ্রহের পর কোভিড শনাক্ত হয়। পরে জিনোম সিকোয়েন্স বের করে জানা যায়, করোনাভাইরাসের ওই ধরনটি ওমিক্রন।

এর আগে মঙ্গলবার আরও একজনের ক্ষেত্রে ওমিক্রনের সংক্রমণের তথ্য দেওয়া হয়েছিল জিআইএসএআইডি ওয়েবসাইটে। আক্রান্ত ওই ব্যক্তি একজন পুরুষ। তার শরীর থেকে পাওয়া ভাইরাসের নমুনার জিনোম সিকোয়েন্স করেছিল আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআর,বি)।

আর সোমবার ইনস্টিটিউট অব ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভ (আইদেশি) ওমিক্রনে আক্রান্ত আরেকজনের নমুনার জিনোম সিকোয়েন্স জিআইএসএআইডিতে প্রকাশ করে। তিনি একজন নারী। সোম ও মঙ্গলবার যে দুজনের তথ্য প্রকাশিত হয়েছে তারা দুজনেই ছিলেন ঢাকার বাসিন্দা।

এর আগে জিম্বাবুয়েফেরত দুই নারী ক্রিকেটারের মধ্যে প্রথম ওমিক্রনের সংক্রমণ ধরা পড়ার কথা সরকারিভাবে জানানো হয়েছিল।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..