1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সম্পর্কের কোন স্তরে আছেন আপনি?

  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ২৫৪ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : সম্পর্কে নানান ওঠাপড়া লেগেই থাকে। আর বলাই বাহুল্য, কীভাবে আপনি এই ওঠাপড়াগুলোর সঙ্গে মানিয়ে নিতে পারছেন তার উপরেই নির্ভর করে সম্পর্কের ভবিষ্যৎ। সম্পর্কের বিবর্তনের চারটি ধাপ নিয়ে আলোচনা করা হলো। দেখে নিন আপনার সম্পর্ক ঠিক কোন স্তরে রয়েছে-

প্রবল আকর্ষণের স্তর
প্রথম দর্শনেই প্রেম বলুন বা বন্ধুতের চৌকাঠ পেরিয়ে প্রেমের উঁকিঝুকিই বলুন, এই স্তরে আকর্ষণের টান প্রচণ্ড তীব্র থাকে। এই সময়টায় প্রেমিক-প্রেমিকা পরস্পরকে ছেড়ে থাকতেই পারেন না। অর্থাৎ এ সময়টা শুধুই হরমোনের তীব্রতা আর ওঠাপড়ার সময়!

মধুচন্দ্রিমার স্তর
প্রাথমিক আকর্ষণের জোয়ারভাটা পেরিয়ে এই স্তরে এসে সদ্য থিতু হয় সম্পর্ক। এই সময়টাও গোলাপি কাচের মধ্যে দিয়ে গোটা দুনিয়াটাকে রঙিন দেখানোর সময়! মনের মানুষের কোনও দোষই আপনার চোখে পড়বে না এখন! প্রেম অন্ধ, তা বোধহয় এই সময়টাকে দেখেই বলা হয়েছে।

আবেগের টান
এই স্তরে আবেগের গভীরতা সবচেয়ে বেশি হয়। এই সময়ে পৌঁছে আপনারা ভবিষ্যতের পরিকল্পনা করতে শুরু করেন। অন্য কথায়, সম্পর্কে কোনও দ্বিধাদ্বন্দ্ব থাকলে তা শুধরে নেওয়ার সময়ও এখনই।

আত্মসমীক্ষার কাল
এসপার-ওসপারের সময় বোধহয় এটাই! এই সময়ে আপনারা দু’জনেই পরস্পরের প্রতি অপরজনের দায়বদ্ধতা, প্রতিশ্রুতির দিকটা যাচাই করে নিতে চান। সম্পর্কের যে কোনও সমস্যা থাকলে তা মেরামতের কাজটাও শুরু হয় এই সময় থেকেই। কিন্তু ব্যবধানগুলোও স্পষ্টতর হতে শুরু করে। আত্মসমীক্ষার এই স্তরটা সবচেয়ে জটিল। এই স্তর পেরিয়ে যেতে পারলেই মোটামুটি সুখী একটা দাম্পত্যজীবন অপেক্ষা করছে আপনাদের জন্য।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..