1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

৫৪ বছরে এসএসসি পাস করে তাক লাগালেন হান্নান

  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ৬৬১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামের মৃত মোহাম্মদ মঞ্জুরের ছেলে মোহাম্মদ আব্দুল হান্নান ইচ্ছেশক্তির এক নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন। সবাইকে তাক লাগিয়ে দিয়ে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করেছেন তিনি।

চলতি বছর তেলকুপি জামিলা স্বরণি ভোকেশনাল ইনস্টিটিউট থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন আব্দুল হান্নান। তিনি ৪.১১ পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। তার পরিবার ও প্রতিবেশীরা ৩০ ডিসেম্বর ফলাফল প্রকাশের পর তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

এ বিষয়ে আব্দুল হান্নান বলেন, আমি চাঁপাইনবাবগঞ্জ কোর্টে দলিল লেখার কাজ শিখছি। এ পেশায় যোগদান করে পরিচয়পত্র পেতে হলে ন্যূনতম এসএসসি পাসের সার্টিফিকেট লাগবে। তাই আমি স্কুলে ভর্তি হয়ে এসএসসি পরীক্ষা দেই এবং উত্তীর্ণ হই।

তিনি আরো বলেন, চ্ছা থাকলে সবই সম্ভব। শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা গ্রহণ করতে কোনো বয়স বাধা হতে পারে না। আমার পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছেলে-মেয়েকে স্কুলে পাঠান।

মোহাম্মদ আব্দুল হান্নানের আত্মীয়-স্বজনরা তাকে ধন্যবাদ জানিয়ে দোয়া করেছে, যেন সে সামনে আরো ভালো কিছু করতে পারে। এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মতে, আব্দুল হান্নানকে দেখে অন্যরা উৎসাহিত হবে। ৫৪ বছর বয়সে এসএসসি পাস করায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে তার এলাকায়ও।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..