1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউরোপে করোনা শনাক্ত ১০ কোটি ছাড়াল

  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৫৬৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইউরোপে করোনা শনাক্ত ১০ কোটি ছাড়িয়েছে, যা বিশ্বব্যাপী মোট সংক্রমণের এক-তৃতীয়াংশেরও বেশি।

সম্প্রতি করোনার কেন্দ্রস্থল হয়ে উঠেছে ইউরোপের দেশগুলো। বেশ কয়েকটি ইউরোপীয় দেশ এর মধ্যেই জানিয়েছে যে, করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে।

এফপি জানিয়েছে, সম্প্রতি কয়েক মাসে ইউরোপ আবার মহামারির কেন্দ্রস্থল হয়ে উঠেছে। বিশ্বে এখন পর্যন্ত ২৮ কোটি ৯০ লাখের কাছাকাছি মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ইউরোপে শনাক্ত হয়েছে এক-তৃতীয়াংশেরও বেশি। শুধুমাত্র গত এক সপ্তাহে প্রায় ৫০ লাখেরও বেশি করোনা শনাক্ত হয়েছে। ইউরোপের ৫২টি দেশের মধ্যে ১৭টিতে গত এক সপ্তাহে করোনা শনাক্তের এই সংখ্যা আগের যে কোনো সময়ে এক সপ্তাহে আক্রান্তের রেকর্ড ছাড়িয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে ৩ হাজার ৮৭৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ১১ লাখ ৮৫ হাজার ২৩৭ জন। এ নিয়ে বিশ্বে করোনায় এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৮ কোটি ৯৬ লাখ ৬২ হাজার ২২৯ জন। আর মোট মৃত্যুর সংখ্যা ৫৪ লাখ ৫৬ হাজার ৮৭৪ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..