1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যুবলীগ নেতার বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখলের অভিযোগ

  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৪৬০ বার পঠিত

স্টাফ রিপোটার:মৌলভীবাজারের রাজনগর উপজেলায় যুবলীগ নেতা মনিন্দ্র ঘোষের বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখলের অভিযোগ উঠেছে। এমনকি কুবঝাঁড় সেচ প্রকল্পের ক্যানেল থেকে মাটিও কাটছেন ওই নেতা। সরকারী জায়গা দখলের পরও নিরব ভূমিকায় সংশ্লিষ্টরা। মনিন্দ্র ঘোষ রাজনগর উপজেলা যুবলীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ও পাঁচগাঁও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি।
জানা যায়, যুবলীগ নেতা মনিন্দ্র দীর্ঘ দিন ধরে তার বাড়ির সামনে রাজনগর উপজেলার কুবঝাঁড় এলাকায় পানি উন্নয়ন বোর্ডের ১৫ শতক জায়গা দখল করে পাশে থাকা সেচ প্রকল্পের ক্যানেল থেকে মাটি কেটে ভিটে ভরাট করছেন। এলাকাবাসী ক্যানেল থেকে মাটি কাটার সময় বাঁধা দিলে মনিন্দ্র ক্ষিপ্ত হয়ে বলেন, আমি সরকার দলের লোক, সরকারি জায়গা আমি দখল করবো নাতো কে করবে।
সরজমিনে উপজেলার কুবঝাঁড় গ্রামে গিয়ে দেখা যায়, মনিন্দ্র পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে ক্যানেলের ভীতর থেকে মাটি কেটে ভিটে ভরাট করে সেমি পাকা ঘড় তৈরি করছেন। ক্যানেল থেকে অপরিকল্পিতভাবে মাটি কাটার ফলে ক্যানেলটি সংকীর্ণ হয়ে ধ্বসে পড়ছে পার। হারিয়ে যাচ্ছে পানি নিষ্কাসনের ধারণ ক্ষমতা। ক্যানেলের পাশে থাকা বিদ্যুৎতের কুটির নিচ থেকে মাটি কাটায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে কুটি।
এ সময় এলাকা বাসিন্দা শংকর ও আখলিছ সহ একাধিক ব্যক্তির সাথে কথা হলে তারা বলেন, মনিন্দ্র রাজনৈতিক প্রভাব কাটিয়ে এলাকায় সরকারি বহু জায়গা দখল করেছেন। যেখানে নতুন ঘর বানিয়েছেন সে জায়গাও সরকারি। কয়েক বছর ধরে ক্যানেল থেকে মাটি কেটে ওই ভিটা ভরাট করছেন।
যুবলীগ নেতা মনিন্দ্র ঘোষ জায়গা দখল ও মাটি কাটার কথা স্বীকার করে বলেন, পানি উন্নয়ন বোর্ডের অফিস থেকে লোক এসে বাঁধা দিলে মাটি কাটা বন্ধ রাখি। এবিষয়ে স্থানীয় সংসদ সদস্য অবগত আছেন।
মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো. গোলাম কিবরিয়া বলেন, মনিন্দ্র ঘোষ পানি উন্নয়নের জায়গা দখল ও ক্যানেল থেকে মাটি কাটছেন শুনে সরজমিন গিয়ে তাকে মাটি কাঁটা থেকে বিরত করেছি। যে ঘর তৈরী করছেন তা সরিয়ে সরকারি জায়গা উন্মুক্ত করার জন্য বলা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..