1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
জাতীয় :  সন্ধ্যায় তিন বিভাগে কালবৈশাখীর আশঙ্কা

‘আগামী শীতকালীন অধিবেশনে সাংবাদিক সুরক্ষা আইন উত্থাপন হবে’

  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৫১৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকদের দীর্ঘদিনের দাবি ‘গণমাধ্যমকর্মী আইন’ প্রণয়নে ইতোমধ্যে আইনমন্ত্রী স্বাক্ষর করেছেন। জাতীয় সংসদের আগামী শীতকালীন অধিবেশনে আইনটি উত্থাপন করা হবে।

আজ রবিবার (২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে চট্টগ্রাম বিভাগের সাংবাদিকদের সংগঠন চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের (চবিসাফ) মিলনমেলা ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আইনটি পাস হলেই আশা করি যারা ভালো মানের প্রিন্ট, ইলেকট্রনিক, রেডিও ও অনলাইন মিডিয়ায় কাজ করছেন, তাদেরকে সুরক্ষা দেওয়া সম্ভব হবে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কল্যাণ ট্রাস্ট থেকে দুস্থ সাংবাদিকদের নানা ধরনের সহায়তা দিয়ে থাকেন। এতদিন অসুস্থ হলে সাংবাদিকদের সহায়তা দেওয়া হতো। আমরা সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে দুস্থ সাংবাদিকদের পরিবারের সদস্যদের মেধার ভিত্তিতে শিক্ষা বৃত্তি দেওয়া হবে। চূড়ান্ত ট্রাস্টে এটা অনুমোদন হলেই শিক্ষাবৃত্তি কার্যকর করা হবে।

তথ্যমন্ত্রী বলেন, অতীতে যারা ক্ষমতায় ছিলেন, তারা সাংবাদিকদের জন্য কিছুই করেননি। প্রধানমন্ত্রী সাংবাদিকবান্ধব৷ বঙ্গবন্ধু প্রেস ক্লাব তৈরি করেছেন, তার কন্যা শেখ হাসিনা ২১ তলা ভবন করে দিচ্ছেন। প্রেস ক্লাবের ২১ তলা ভবনের পরিকল্পনা হয়ে গেছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী কাজ হচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন, আজকে দেশ এগিয়ে যাচ্ছে, এটা অনেকেরই পছন্দ নয়। দেশ এগিয়ে যেতে হলে, রাজনৈতিক স্তিতিশীলতা প্রয়োজন। অবশ্যই সরকারের সমালোচনা হবে। কিন্তু সমালোচনা যেন এমন না হয়, যাতে দেশটা ‘দেশ বিরোধীদের’ হাতে চলে যায়। যারা দেশকে নিয়ে নানা ষড়যন্ত্র করছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক যুগান্তরের সম্পাদক ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, সাংবাদিক মইনুল আহসান বুলবুল প্রমুখ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..