1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মিয়ানমারে জান্তা বিরোধীদের উপর সেনাবাহিনীর গুলি: নিহত অন্তত ৬০

  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ২২০ বার পঠিত

অনলাইন ডেস্ক: মিয়ানমারে জান্তাবিরোধী বিক্ষোভকারীদের উপর গুলি চালিয়ে ৬০ জনকে হত্যা করেছে সামরিক জান্তা। শুক্রবার দেশটির কেন্দ্রীয় শহর বাগোতে নির্বিচারে হত্যার পর মরদেহগুলি সরিয়ে ফেলেছে জান্তা সরকারের নিরাপত্তা বাহিনী। এছাড়া  বিক্ষোভকারীদের ধরতে রাতভর বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালিয়েছে তারা। দেশটিতে চলমান বিক্ষোভ দমনে জান্তা বাহিনী বন্দুকের পাশাপাশি মেশিনগান এবং মর্টার শেল ব্যবহার করছে। রেডিও ফ্রি এশিয়া জানিয়েছে, শুক্রবার মিয়ানমারের বাগো শহরে গুলিবৃষ্টি চালিয়েছে পুলিশ ও সেনাবাহিনী। রাজপথে বিক্ষোভকারীদের ব্যারিকেডও তুলে নিয়েছে তারা।রাতভর জান্তার তান্ডবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। মরদেহগুলিকে সংগ্রহ করে সেনারা জেয়ামুনি প্যাগোডা এবং কাছাকাছি একটি স্কুলে জড়ো করেছে।

এদিকে ভারত সংলগ্ন মিয়ানমারের সীমান্ত থেকে শত শত মানুষ ভারতে পালিয়ে গিয়ে শরনার্থী হিসেবে আশ্রয় নিয়েছে বলে দাবি করেছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। রেডিও ফ্রি এশিয়ার তথ্যমতে সামরিক অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত অন্তত ৬৫০ জনকে হত্যা করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..