1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়লেখায় টিলা কেটে রাস্তা সংস্কার প্রকল্প কমিটির সভাপতির ৫০ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৫৭১ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি: বড়লেখায় টিলা কেটে রাস্তা সংস্কারের জন্য সরকারি প্রকল্প গ্রহণ করা হয়! আর রাস্তার এ সংস্কার কাজ করতে গিয়ে টিলা কাটার অপরাধে অর্ধলক্ষ টাকা গুনতে হলো প্রকল্প কমিটির সভাপতি প্রবাস ফেরৎ সেলিম মিয়াকে। সোমবার বিকেলে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পরিবেশ সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউপির কাশেমনগর এলাকায় স্থানীয় বাসিন্দাদের চলাচলের সুবিধার্থে রাস্তা সংস্কারের জন্য ২০২১-২০২২ অর্থ বছরে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচির আওতায় ১১ মেট্টিক টন গম বরাদ্দ দেয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস। প্রকল্প কমিটির সভাপতি প্রবাস ফেরৎ সেলিম মিয়া টিলা কেটে রাস্তার সংস্কার কাজ শুরু করেছেন মর্মে ইউএনও অভিযোগ পান। অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী সোমবার বিকেলে ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সত্যতা পান। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫-এর ৬(খ) ধারায় তিনি সেলিম মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান ওই স্থানে রাস্তা সংস্কারের জন্য ‘কাবিখা’ প্রকল্পে ১১ মেট্টিক টন গম বরাদ্দের সত্যতা স্বীকার করে জানান, টিলা কেটে রাস্তা সংস্কার করতে হবে প্রকল্প কমিটির কেউ তা জানাননি। এ প্রকল্পের বরাদ্দ ফেরৎ যাবে।

ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, পরিবেশ সংরক্ষণ আইনে সবধরণের টিলা কাটা দন্ডনীয় অপরাধ। টিলা কাটার অপরাধে সেলিম মিয়া নামক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..