1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘ধর্ষণের জন্য পোশাক দায়ী’- ইমরানের বক্তব্যে অশ্বিনের নিন্দা

  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ২০৮ বার পঠিত

অনলাইন ডেস্ক: সম্প্রতি বেমক্কা মন্তব্য করে বিশ্বজুড়ে হাসির পাত্র বনে গেছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। বর্তমানে দেশটির প্রধানমন্ত্রী ইমরান বলেছিলেন, পাকিস্তানে ক্রমবর্ধমান নারী ধর্ষণ এবং যৌন নির্যাতনের পেছনে নাকি মেয়েদের পোশাক দায়ী! ইমরানের এ বক্তব্যের পর বিশ্বজুড়ে সমালোচনার ঝড় ওঠে। পাকিস্তানের নাগরিকেরাও এ মন্তব্যের প্রতিবাদ করেন। তার মতো একজন তারকা কিভাবে এমন কথা বলেন- তা বুঝতে পারছেন না কেউ!

পাকিস্তানে প্রতিদিন ১১ জন ধর্ষিত হন। শাস্তির সংখ্যা খুবই নগণ্য। গত রবিবার এক প্রশ্নোত্তর পর্বে ইমরানের কাছে একজন জানতে চান, দেশে নারী-শিশুদের ধর্ষণ এবং যৌন নির্যাতন বেড়ে যাওয়ার বিরুদ্ধে তিনি কী কাজ করছেন? তখনই ইমরান এটাকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ হিসেবে দাবি করে বলেন, এর পেছনে অশ্লীলতাই দায়ী। ধর্ষণের কারণ হিসেবে মেয়েদের পোশাককে দায়ী করে বলেন, ‘সব পুরুষ নিজেকে নিয়ন্ত্রণ করতে পারে না’। ইমরানের মন্তব্যে বেজায় চটেছেন ভারতর অভিজ্ঞ স্পিন অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তিনি টুইট করেছেন, ‘দয়া করে আর একটু ভালো অভিভাবক হয়ে ওঠার চেষ্টা করুন। আজ আমরা কী করছি, সেটাই আমাদের ভবিষ্যত নির্ধারণ করে দেবে’। এই মন্তব্য করে অশ্বিন তার ভক্ত থেকে ক্রিকেট-অনুরাগীদের সমর্থন পেয়েছেন। যাদের মধ্যে রয়েছেন বহু বিবাহ করা ইমরানের সাবেক স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ। এ ছাড়া অসংখ্য সোশাল সাইট ব্যবহারকারী ইমরানের এমন মন্তব্যের নিন্দা করেছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..