1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১২:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

ওমরাহ হজ পালনে নতুন নির্দেশনা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৪৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ওমরাহ হজ পালনের ক্ষেত্রে নতুন নির্দেশনা জারি করেছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। নতুন নির্দেশনা অনুযায়ী, প্রথমবার পবিত্র ওমরাহ পালনের অন্তত ১০ দিন পর দ্বিতীয়বার ওমরাহ পালন করা যাবে।

বুধবার (৫ জানুয়ারি) সংবাদমাধ্যম সৌদি গেজেট এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন নির্দেশনাটি সব বয়সী মানুষের জন্য কার্যকর। দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয় তাদের টুইটারেও নতুন নির্দেশনার বিষয়টি নিশ্চিত করেছে।

এক টুইট বার্তায় বলা হয়েছে, প্রথমবার ওমরাহ পালন শেষে দ্বিতীয়বার ওমরাহ পালনের ক্ষেত্রে ইটামারনা বা তাওয়াক্কলনা অ্যাপের মাধ্যমে আবার আবেদন করতে হবে। ১০ দিন পর আবার আবেদনকারীদের ওমরাহ পালনে অনুমতি দেওয়া হবে।

এদিকে সারাবিশ্বের মতো সৌদি আরবেও বাড়ছে করোনা সংক্রমণ। করোনার নতুন ধরন ওমিক্রনের বিস্তার ঠেকাতে দেশটিতে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হচ্ছে।

যেকোনো দোকানে প্রবেশ করা বা রাস্তায় বের হলে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব মেনে চলার ক্ষেত্রে কঠোর অবস্থানে রয়েছে সরকার। এছাড়া দেশটিতে বিদেশিদের প্রবেশের ক্ষেত্রেও নতুন নির্দেশনা দেওয়া হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..