1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

ঢামেক হবে সম্পূর্ণ আধুনিক হাসপাতাল : প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ৫৮ বার পঠিত

 ডেস্ক রিপোর্ট : দেশের অন্যতম প্রধান চিকিৎসা কেন্দ্র ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে আধুনিক একটি হাসপাতালে রূপান্তরের ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, (নতুন পরিকল্পনা বাস্তবায়নে) সেখানে একসঙ্গে চিকিৎসা নিতে পারবেন প্রায় ৫ হাজার রোগী। একই সঙ্গে বিশেষায়িত চিকিৎসার ব্যবস্থাও থাকবে সেখানে।

আজ রবিবার (৯ জানুয়ারি) দেশের বিভাগীয় ৮টি শহরে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। দেশের বিভাগীয় শহরের একযোগে এ অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

তিনি বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ অত্যন্ত পুরনো। বিশেষ করে কলেজ বিল্ডিংয়ের অবস্থা খুবই খারাপ, যে কোনো সময় ধসে পড়ে যেতে পারে- এমন একটা অবস্থা দাঁড়িয়েছে। আমরা সেখানে সম্পূর্ণ আধুনিক একটি হাসপাতাল নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি।

পরিকল্পিত এই আধুনিক সুবিধাসম্পন্ন ভবনের নির্মাণ কাজ শিগগিরই শুরু হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যেহেতু চিকিৎসা সেবা বন্ধ করে এটা করা যাবে না, সে কারণে একেকটা উইং আলাদাভাবে ধাপে ধাপে তা সম্পন্ন করার উদ্যোগ নেওয়া হয়েছে। যেন একই সঙ্গে চিকিৎসাও চলে আবার উন্নয়নের কাজও চলমান থাকে।

এ সময় প্রধানমন্ত্রী জানান, এক বছরের নিচে এবং ৬৫ বছরের ওপরে বয়সীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার কথাও ভাবছে সরকার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..