1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঢামেক হবে সম্পূর্ণ আধুনিক হাসপাতাল : প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ৪৮৬ বার পঠিত

 ডেস্ক রিপোর্ট : দেশের অন্যতম প্রধান চিকিৎসা কেন্দ্র ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে আধুনিক একটি হাসপাতালে রূপান্তরের ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, (নতুন পরিকল্পনা বাস্তবায়নে) সেখানে একসঙ্গে চিকিৎসা নিতে পারবেন প্রায় ৫ হাজার রোগী। একই সঙ্গে বিশেষায়িত চিকিৎসার ব্যবস্থাও থাকবে সেখানে।

আজ রবিবার (৯ জানুয়ারি) দেশের বিভাগীয় ৮টি শহরে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। দেশের বিভাগীয় শহরের একযোগে এ অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

তিনি বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ অত্যন্ত পুরনো। বিশেষ করে কলেজ বিল্ডিংয়ের অবস্থা খুবই খারাপ, যে কোনো সময় ধসে পড়ে যেতে পারে- এমন একটা অবস্থা দাঁড়িয়েছে। আমরা সেখানে সম্পূর্ণ আধুনিক একটি হাসপাতাল নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি।

পরিকল্পিত এই আধুনিক সুবিধাসম্পন্ন ভবনের নির্মাণ কাজ শিগগিরই শুরু হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যেহেতু চিকিৎসা সেবা বন্ধ করে এটা করা যাবে না, সে কারণে একেকটা উইং আলাদাভাবে ধাপে ধাপে তা সম্পন্ন করার উদ্যোগ নেওয়া হয়েছে। যেন একই সঙ্গে চিকিৎসাও চলে আবার উন্নয়নের কাজও চলমান থাকে।

এ সময় প্রধানমন্ত্রী জানান, এক বছরের নিচে এবং ৬৫ বছরের ওপরে বয়সীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার কথাও ভাবছে সরকার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..