1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১১:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

মিয়ানমারে একদিনে নিহত আরও ৮০

  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ৭৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: মিয়ানমারের বাগোতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর দমন-পীড়নে একদিনেই ৮০ জনের বেশি নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় মানবাধিকার সংগঠনগুলো।

শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে শনিবার দিনভর শহরটির বিভিন্ন প্রান্তে সশস্ত্র অভিযান চালানো হয়। এরমধ্যেই, দেশটির পূর্বাঞ্চলে সশস্ত্র আদিবাসীগোষ্ঠীর হামলায় অন্তত ১০ পুলিশ নিহত হয়েছেন।

দেশটিতে জান্তাবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় এবং অতর্কিত গুলির প্রতিবাদে ওই হামলা চালানো হয় বলে জানা গেছে। বিবিসি ও রয়টার্স জানায় শনিবারও মিয়ানমারের বিভিন্ন শহরে দিনভর অব্যাহত ছিল জান্তাবিরোধী বিক্ষোভ।

মিয়ানমারজুড়ে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভের মধ্যেই শনিবার দেশটির বাগো শহরে বিক্ষোভকারীদের ওপর সশস্ত্র অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।

এ সময়, বিক্ষোভকারীদের দমনে গুলির পাশপাশি গ্রেনেডও ছোড়া হয় বলে জানায় স্থানীয় গণমাধ্যম। বাড়িতে বাড়িতে চলে তল্লাশি অভিযান। এতে, একদিনেই অন্তত একশ বিক্ষোভকারী নিহতের খবর জানিয়েছে স্থানীয় মানবাধিকার সংগঠন। তবে, গ্রেফতার আতঙ্কে অনেকেই পুলিশ আসার আগেই বাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ায় এ বিষয়ে সঠিক তথ্য পেতে দেরি হয় বলেও জানায় তারা।

এর মধ্যেই, মিয়ানমারের শান প্রদেশের নংমোন অঞ্চলের একটি পুলিশ স্টেশনে সশস্ত্র আদিবাসী গোষ্ঠীর হামলায় অন্তত ১০ পুলিশ নিহত হয়েছেন।

যদিও, স্থানীয় কয়েকটি গণমাধ্যমে এ সংখ্যা ১৪ বলা হলেও এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। দেশটিতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় ও শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশের অতর্কিত গুলির প্রতিবাদে ওই হামলা চালানো হয় বলে স্থানীয় সূত্রের বরাতে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..