1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে জাতীয় পার্টি

  • আপডেট টাইম : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ৩০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপের পর নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেছে জাতীয় পার্টি।

আজ (১০ জানুয়ারি) সোমবার বেলা ১১টার দিকে পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপির নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনে যায়।

সেখানে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সঙ্গে জাতীয় পার্টির নেতাদের বৈঠক হয়।

সাত সদস্যবিশিষ্ট প্রতিনিধিদলে রয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, দলটির প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তার এমপি, তাজ রহমান প্রমুখ।

এর আগে ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে প্রতিনিধিদলের সংলাপ হয়।

নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে সংবিধানের নির্দেশনা অনুযায়ী আইন প্রণয়নের দাবি জানিয়েছে জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। তবে সময় স্বল্পতার কারণে আইন প্রণয়ন সম্ভব না হলে রাষ্ট্রপতির অধ্যাদেশের মাধ্যমে ইসি গঠন চায় দলটি। এ সময় দলটির পক্ষ থেকে রাষ্ট্রপতির কাছে সার্চ কমিটির জন্য চারজন এবং প্রধান নির্বাচন কমিশনার হিসেবে একজনের নাম প্রস্তাব করা হয়েছে।

২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি দায়িত্বভার গ্রহণ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন। সে হিসাবে আগামী বছরের ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে এ কমিশনের মেয়াদ। এর আগেই নতুন নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..