1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

আইপিএল ভারতে না হলে বিকল্প দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা

  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ১৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর ভারতের মাটিতে আয়োজনে বদ্ধপরিকর বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তবে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় বিকল্প হিসেবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মাটিতে আইপিএল আয়োজনের কথা কথা ভাবছে সংস্থাটি।

মাঝে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় ১৫তম আসর ভারতেই আয়োজনের ঘোষণা দিয়েছিল বিসিসিআই। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় দেশটিকে পড়তে হয়েছে নতুন চ্যালেঞ্জের মুখে। যে কারণে আইপিএল আয়োজন বিকল্প পথ খুঁজতে শুরু করেছে তারা।

বিসিসিআই পরিকল্পনা করছে শুধু একটি রাজ্যে আইপিএল আয়োজনের। সেই দৌড়ে এগিয়ে আছে মহারাষ্ট্র। কারণ মহারাষ্ট্রে উন্নতমানের চারটি স্টেডিয়াম রয়েছে। ভারতীয় বোর্ড চাওয়া, করোনা পরিস্থিতির উন্নতি না হলে এই চার ভেন্যুতেই পুরো আইপিএল আয়োজন হোক।

ভারতের এক রাজ্যে আইপিএল আয়োজন করা সম্ভব না হলে সেক্ষেত্রে দেশের বাইরে টুর্নামেন্টেটি আয়োজন করার কথা ভাবছে বিসিসিআই। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা কিংবা শ্রীলঙ্কাকে বেছে নিতে পারে তারা।

আইপিএলের সর্বশেষ মৌসুমের দ্বিতীয় পর্ব সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হলেও বারবার তাদের ওপর নির্ভরশীল হয়ে থাকতে চায় না ভারতের বোর্ড। এ প্রসঙ্গে বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘আমরা সবসময় সংযুক্ত আরব আমিরাদে ওপর নির্ভর করে থাকতে পারি না। তাই আমরা বিকল্প খুঁজে বের করার সিদ্ধান্ত নিয়েছি। দক্ষিণ আফ্রিকার সঙ্গে সময়ের পার্থক্য ক্রিকেটারদের জন্য ভালো হবে।’

১৫তম আসরে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি হয়েছে আহমেদাবাদ ও লক্ষ্ণৌ। ইতোমধ্যে বোর্ডের কাছ থেকে ছাড়পত্র পেয়েছে এই দুই দলের ফ্র্যাঞ্চাইজি। বেঙ্গালুরুতে ১০ দলের অংশগ্রহণে এবারের নিলাম অনুষ্ঠিত হবে ১২ ও ১৩ ফেব্রুয়ারি। সব ঠিক থাকলে আইপিএল মাঠে গড়াবে এপ্রিলের প্রথম সপ্তাহেই।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..