1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

পৃথিমপাশায় নবপ্রতিষ্ঠিত মতলিব- সরফুন প্রাথমিক বিদ্যালয়ের পাঠ্য কার্যক্রমের উদ্বোধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ১২৭ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি: কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের পূর্ব পৃথিমপাশা গ্রামে নবপ্রতিষ্ঠিত ‘মতলিব-সরফুন প্রাথমিক বিদ্যালয়’ এর পাঠ্য কার্যক্রম শুরু হয়েছে। প্রাথমিক শিক্ষার আলো বিদ্যালয় বিহীন পৃর্ব পৃথিমপাশা এলাকায় ছড়িয়ে দিতে গত বছরের ২২ ডিসেম্বর এ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

নবপ্রতিষ্ঠিত বিদ্যালয়ের পাঠ্য কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে ২০ জানুয়ারি বিকেলে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার মো. আবু জাফর রাজু ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- সমাজের ঘুণে ধরা অবস্থার পরিবর্তন করতে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা বলতে শুধু প্রাতিষ্ঠানিক ও পরীক্ষা পাশের জন্য কিছু বই পড়া নয়। সর্বস্তরের জ্ঞান অর্জনই এর লক্ষ্য হওয়া উচিত। এ লক্ষ্য গ্রামের মানুষ গ্রহণ করলে সমাজে অবক্ষয় থাকবে না। শিক্ষায় সমৃদ্ধ করতে পৃথিমপাশা গ্রামে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা একটি প্রশংসনীয় উদ্যোগ। এই প্রতিষ্ঠান একদিন পৃথিমপাশা তথা কুলাউড়া উপজেলাকে আলোকিত করে তুলবে। এই প্রতিষ্ঠানের উদ্যোগ হয়তো একজন ব্যক্তি নিয়েছেন, ভূমিদান করেছে একটি পরিবার। মনে রাখতে হবে, প্রতিষ্ঠানটি এখন এই এলাকার মানুষের। তিনি আরো বলেন, দেশে এখন আর কোন প্রাথমিক বিদ্যালয় বেসরকারি নয়। এই প্রতিষ্ঠানটিও একদিন সরকারিকরণ হবে। প্রতিষ্ঠানটিকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

বিদ্যালয়ের ভূমিদাতা পরিবারের সদস্য জাসদ নেতা আব্দুল গাফ্ফার কায়ছুলের সভাপতিত্বে ও নজরুল ইসলাম কায়েছ এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আব্দুল মনাফ, লংলা ট্রাস্টের সভাপতি আব্দুর রশীদ বাদশা, আকদ্দছ আলী মাষ্টার, জেলা পরিষদের সদস্য মাহবুবুর রহমান মান্না, পৌর কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী সুহেল, যুক্তরাজ্য প্রবাসী সামীম আহমদ,পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ময়নুল ইসলাম পংকি, নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুল মতিন, সেলিম আহমদ, মোহাম্মদ গোলাম হোসেন, সমাজসেবক মারুফ আহমদ প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী মো. ইয়াছিন আলী।

প্রতিষ্ঠানের উদ্যোক্তা আব্দুল গাফ্ফার কায়ছুল জানান, পৃথিমপাশা গ্রামের কোথাও একটি প্রাথমিক বিদ্যালয় নেই। দূরবর্তী সদপাশা ও কানিকিয়ারি স্কুল অনেক দূর যেতে হয় কোমলমতি শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের কষ্ট লাঘব করতেই এমন উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি আরো জানান, বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য তার পরিবারের পক্ষ থেকে ৩৩ শতক ভূমি দান করা হয়েছে এবং তার পিতা-মাতার নামানুসারে ‘মতলিব সরফুন প্রাথমিক বিদ্যালয়’ নামকরণ করা হয়েছে। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..