1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

আর্মেনিয়ার প্রেসিডেন্টের পদত্যাগ

  • আপডেট টাইম : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ৫৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : আর্মেনিয়ার প্রেসিডেন্ট আরমেন সারকিসিয়ান পদত্যাগ করেছেন। প্রেসিডেন্ট পদে থাকলেও ক্ষমতার অভাব ও কাজের স্বাধীনতা না থাকার অভিযোগে রবিবার (২৩ জানুয়ারি) পদত্যাগ করেন তিনি।

পদত্যাগ করার পর সারকিসিয়ান বলেছেন, জাতীয় দুর্যোগের মুহূর্তগুলোতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় তিনি সাংবিধানিক ক্ষমতার অভাব অনুভব করেছেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সদ্য পদত্যাগকৃত এ প্রেসিডেন্ট বলেন, তিনি আবেগতাড়িত হয়ে পদত্যাগের সিদ্ধান্ত নেননি বরং সুনির্দিষ্ট কারণেই পদত্যাগ করেছেন।

তিনি আরও বলেন, বিভিন্ন কাজ করতে গিয়ে বাধার সম্মুখীন হয়ে প্রায় চার বছর ধরে চিন্তাভাবনা করার পর তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

আরমেন সারকিসিয়ানের ভাষায়, আর্মেনিয়ার সংবিধান দেশের প্রেসিডেন্টকে কাজ করার যথেষ্ট ক্ষমতা ও স্বাধীনতা দেয়নি। তবে তিনি আশা প্রকাশ করেন, সংবিধান সংশোধন করে দেশের জন্য এমন আইন প্রণয়ন করা হবে যাতে পরবর্তী প্রেসিডেন্ট ও তার প্রশাসন আরও বেশি ভারসাম্যপূর্ণ পরিবেশে কাজ করতে পারবে।

২০১৮ সালে আর্মেনিয়ার পার্লামেন্টে অনুষ্ঠিত ভোটাভুটিতে সারকিসিয়ান দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন। দেশটির সংবিধান অনুযায়ী, তার ২০২৫ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার কথা ছিল। কিন্তু তার আগেই তিনি সরে দাঁড়ালেন।

আর্মেনিয়ার গুরুত্বপূর্ণ প্রায় সব প্রতিষ্ঠান প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানের নিয়ন্ত্রণে রয়েছে এবং প্রেসিডেন্টের পদটি অনেকটা আলংকারিক।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..