1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

৪৩ বছর পর মা খুঁজে পেলেন সন্তানের কবর

  • আপডেট টাইম : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ২২৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: এক মা তাঁর সন্তানকে হারিয়েছিলেন ৭১ সালে। যুদ্ধে গিয়েছিল আর সে ফিরে আসে নি। অনেক খোঁজাখুঁজি করে জানতে পারলেন তার ছেলে সিলেটের কোনো এক অঞ্চলে যুদ্ধ করার সময় শহীদ হয়েছেন। কিন্তু কোথায় তাকে কবর দেওয়া হয়েছিল সেই খোঁজ কেউ দিতে পারেনি।

যখন সিলেট অঞ্চলের কোনো মুক্তিযোদ্ধার খোঁজ পেয়েছেন তখন তার কাছে ছুটে গিয়েছেন এই মা তার ছেলের কবর কোথায় আছে সে বিষয়ে কিছু জানতে। ৪৩ বছর ধরে এভাবেই খুঁজে খুঁজে আজ এই মায়ের বয়স ৯৫ বছর।

অবশেষে সেই মা খুঁজে পেলেন তার সাত রাজার ধন আদরের পুত্রের কবর। এই মায়ের সন্তান ‘শহীদ আতাহার উদ্দিন’ যুদ্ধে শহীদ হয়েছিলেন সিলেটের সুনামগঞ্জের ডলুরা সীমান্তে। সেখানেই তাকে কবর দেওয়া হয়।

মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরীর লেখা ‘রক্তাক্ত ৭১’ বইয়ের মধ্যে সুনামগঞ্জের ডলুরা সীমান্তে কবরস্থ করা শহীদদের একটি তালিকা দেওয়া হয়। সেই তালিকায় ‘শহীদ আতাহার উদ্দিনে’র নাম দেখে সুনামগঞ্জের আরেক মুক্তিযোদ্ধা বিষয়টি জানান সেই মাকে।

অবশেষে ৪৩ বছর পর মা খুঁজে পেলেন তার সন্তানের কবর। যখন মা তার শহীদ ছেলের কবর জিয়ারত করছিলেন চোখ দিয়ে তার ঝরে যাচ্ছিল ঝর্ণা ধারা। একেই বলে মা। লক্ষ কোটি সালাম এই মাকে।

উপরের এ ঘটনাটি নিজের ফেসবুক পেইজে শেয়ার করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..