1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার শাহীন শাহ আফ্রিদি

  • আপডেট টাইম : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ১৫৬ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২১ সালের বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন শাহিন শাহ আফ্রিদি। গত বছর পাকিস্তানের হয়ে অসাধারণ সব ইনিংস খেলে এই স্বীকৃতি অর্জন করেছেন আফ্রিদি। এর আগে পাকিস্তানের কোনো ক্রিকেট আইসিসির বর্ষসেরা হতে পারেননি।

২০২১ সালে তিন সংস্করণের ক্রিকেটেই বল হাতে প্রতিপক্ষকে রীতিমতো শাসন করেছেন আফ্রিদি। বিশেষ করে টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ারে অন্যতম সেরা সময় কাটিয়েছেন এই পেসার।

সবমিলিয়ে গত বছর পাকিস্তানের জার্সিতে ৩৬ ম্যাচ খেলে ২২.২০ গড়ে তিনি শিকার করেছেন ৭৮ উইকেট। যেখানে এই বাঁহাতি পেসারের সেরা পারফরম্যান্স ৫১ রানে ৬ উইকেট।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বোলিং ইউনিটকে নেতৃত্ব দিয়েছেন আফ্রিদি। সংক্ষিপ্ত সংস্করণের এই বিশ্ব আসরে ছয় ম্যাচ খেলে তিনি শিকার করেছেন সাত উইকেট। গত বছর ২১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে তিনি শিকার করেছেন ২৩ উইকেট।

২০২১ সালে সাদা পোশাকে সবচেয়ে বেশি রঙিন ছিলেন আফ্রিদি। লাল বলে রীতিমতো আগুন ঝরিয়েছেন এই পাকিস্তানি পেসার। গত বছর ৯ টেস্ট খেলে তিনি শিকার করেছেন ৪৭ উইকেট। যেখানে তার বোলিং গড় মাত্র ১৭।

আফ্রিদিকে বর্ষসেরা ক্রিকেটার ঘোষণা করার আগে, আইসিসি তিন সংস্করণে বর্ষসেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে। এই তালিকায় টেস্ট ক্রিকেটার হিসেবে জো রুট, টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে মোহাম্মদ রিজওয়ান ও ওয়ানডে ক্রিকেটার হিসেবে বাবর আজমের নাম প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..