1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

দুই মাস বন্ধ থাকার পর খুলল মৌলভীবাজারের সেন্ট্রাল রোড

  • আপডেট টাইম : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
  • ১৪৮ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি :: সড়ক প্রশস্থকরণে নির্মাণ কাজের জন্য প্রায় দুই মাস বন্ধ থাকার পর বুধবার খুলে দেওয়া হলো মৌলভীবাজারের ব্যস্ততম সেন্ট্রাল রোড।

সড়কটি খুলে দেওয়ায় ব্যবসায়ীসহ নাগরিকের মধ্যে স্বস্থি দেখা দিয়েছে। অন্যদিকে প্রায় ৩১৫ মিটার এলাকা আরসিসি ঢালাই করার কারণে মনু নদীর গাইড ওয়ালটি ঝুঁকিমুক্ত হয়েছে বলে দাবি করেছেন পৌর মেয়র।

মৌলভীবাজার শহরের ব্যস্ততম সড়ক হলো সেন্ট্রাল রোড। শহরের ৮০ শতাংশ মানুষ প্রতিদিন এই সড়ক ব্যবহার করে থাকে। কাপড়ের দোকান থেকে শুরু করে বাজার সদাই করতে শহর ও শহরতলীর মানুষ এই সড়কটি ব্যবহার করে থাকেন। কিন্তু স্থানে স্থানে অবৈধভাবে দখল ও ড্রেন সরু করার কারণে এই সড়কে যানজট লেগেই থাকতো। এছাড়া বর্ষা মৌসুমে মনু নদীর পানি সড়কের পাশের গাইড ওয়াল চুঁয়েও পানি শহর এলাকায় এসে যেতো।

এবিষয়টি অনুধাবন করে মৌলভীবাজার পৌরসভা কর্তৃপক্ষ ইউজিআইআইপি-৩ প্রকল্পের আওতায় ২ কোটি ৪০ লক্ষ টাকা ব্যয়ে সড়কটি আরসিসি ঢালাই কাজে হাত দেয়। এই সড়কটি প্রায় ১৩৭৩ মিটার লম্বা।

প্রায় দুই মাস কাজ করে ঝুঁকিপূণ ৩১৫ মিটার এলাকা কাজ করা হয়। এসময় কোথাও ৩৬ ফুট কোথাও ৪০ ফুট বাড়ানো হয়। আগে যেখানে ১৮ থেকে ২২ ফুটে সড়কটি প্রশস্থ ছিলো। বতমানে তা বেড়ে হয়েছে ৩৬ থেকে ৪০ ফুট হয়েছে। এছাড়া আরসিসি ঢালাই কাজের কারণে প্রায় ১৫০ মিটার মনু নদীর গাইড ওয়াল ঝুঁকিমুক্ত হয়েছে।

বুধবার মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান, কাউন্সিলর ফয়ছল আহমদ, সালেহ আহমদ পাপ্পু, ব্যবসায়ী ডা: এম এ আহাদসহ এলাকার ব্যবসায়ীদের উপস্থিতিতে সড়কটি খুলে দেওয়া হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..