1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : ২৪ ঘণ্টায় করোনায় সারাদেশে করোনায় মৃত্যুও মিছিলে আরও ২১৮মৃত্যু, শনাক্ত ৯হাজার ৩৬৯জন  

কুলাউড়ায় লকডাউন কার্যকর ও যানজট নিরসনে আইনশৃঙ্খলা কমিটির সভা

  • আপডেট টাইম : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ৫৪ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় করোনা পরিস্থিতি মোকাবেলায় লকডাউনকে কার্যকর ও পৌরশহরকে যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার (১২ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে লকডাউনের নিয়ম মেনে চলতে সাধারণ মানুষকে সচেতন ও এটি কার্যকরী করার প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। করোনার লকডাউন নিয়ে কোন গুজব ও কেউ স্বাস্থ্যবিধি না মানলে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।পৌর শহরে যানজট নিরসনে সড়কের পাশে থাকা সিএনজি অটোরিকশা , পিকআপ, ট্রাকের স্ট্যান্ড অপসারণে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া উপজেলায় লকডাউনে আইনশৃঙ্খলা যাতে অবনতি না ঘটে সেজন্য পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ জানান উপস্থিত পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যানসহ সচেতনমহল এবং আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা।

সভার পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, শহরের জলাবদ্ধতা নিরসনে ইতিমধ্যে মরাগুগালী খাল পুনখনন ও অবৈধ দখল থেকে উদ্ধারের জন্য পানি উন্নয়নবোর্ডের কর্মকর্তাদের নিয়ে ওই খাল এলাকাটি পরিদর্শন করা হয়েছে। যানজট নিরসনে শহরের সড়কের পাশে যত স্ট্যান্ড রয়েছে সেগুলো অপসারণে প্রশাসনসহ সবাইকে পরিকল্পনা করতে হবে। দ্রুত এটি করতে হবে নয়তো শহরে চলাচল করা কষ্টকর হয়ে যাবে। এখনই দুর্ভোগে পড়তে হয় মানুষদের।

মেয়র সিপার উদ্দিন বলেন, পৌর এলাকাসহ উপজেলার বেশ কয়েকটি মসজিদে বকেয়া বিল অনেক টাকা দেওয়া হয়েছে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে। আসন্ন লকডাউন ও রমজানে যাতে বকেয়ার জন্য সংযোগ বিচ্ছিন্ন না করা হয়।বকেয়া বিল একত্রে আদায় না করে সীমিত আকারে কয়েক ধাপে সেটা আদায় করা হয়। পৌর মেয়রের দাবির প্রেক্ষিতে সভায় উপস্থিত কুলাউড়া বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্রের সহকারী প্রকৌশলী মফিজ আহমদ তালুকদার বিষয়টি গুরুত্বসহকারে বকেয়া বিল সীমিত করে কয়েক ধাপে আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এবং কোন মসজিদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে না বলে জানান।

আইনশৃঙ্খলা রক্ষায় ও করোনা লকডাউনের নির্দেশনার ব্যাপারে কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় সভায় বলেন, গত মার্চ মাসে কুলাউড়ায় ১টি ধর্ষণ মামলা, হেফাজতের হরতালে পুলিশ সদস্যকে আহত করায় থানায় ১২ জনকে আসামী করে একটি পুলিশ এসল্ট মামলা করা হয়েছে। এ মামলায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রোববার দিবাগত রাতে পৌর এলাকার পূর্ব বাদে মনসুরে ৭টি দোকানে চুরি ঘটনায় আমরা বিষয়টি খতিয়ে দেখছি। গত কয়েক মাসের চেয়ে সম্প্রতি কুলাউড়ার আইনশৃঙ্খলা অবস্থা অনেক ভালো।

তিনি বলেন, করোনার লকডাউনে সরকারি নির্দেশনা ও আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ মাঠে কঠোর অবস্থানে থাকবে।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, রমজানে ও লকডাউনে দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণে বাজার মনিটরিং করা হবে। লকডাউনের ঘোষিত নির্দেশনা মানতে সাধারণ মানুষকে সচেতন করতে প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিদেরকে ভূমিকা নিতে হবে। এজন্য ইউপি চেয়ারম্যানদের নিজ নিজ এলাকায় লকডাউন কার্যকর করতে কাজ করতে হবে। করোনা সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি নিশ্চিত ও লকডাউন কার্যকর করতে আইন অনুযায়ী কঠোর হবে প্রশাসন।

সভায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও ডা. জাকির হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, বরমচাল ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম খান সুইট, কর্মধা ইউপি চেয়ারম্যান এম এ রহমান আতিক, পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান আলী বাকর খান, কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টো, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, দৈনিক আজকে পত্রিকার প্রতিনিধি এস আলম সুমন প্রমুখ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..