1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

২০২১ সালে ইউটিউব থেকে সর্বোচ্চ আয় করেছেন যারা

  • আপডেট টাইম : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ৪৯২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। বিশ্বব্যাপী ২০০ কোটির বেশি মানুষ নিয়মিত ইউটিউবে ভিডিও দেখেন। প্রত্যেক মিনিটে এই প্ল্যাটফর্মে ৫০০ ঘণ্টা ভিডিও স্ট্রিম হয়। ইউটিউব এখন শুধু বিনোদনের মাধ্যম নয়। সে কথা এখন অনেকেরই জানা। আয়ের অন্যতম মাধ্যম ইউটিউব।

জনপ্রিয় এই ভিডিও প্ল্যাটফর্ম থেকে ভ্লগাররা মাসে কয়েক লাখ মার্কিন ডলার পর্যন্ত রোজগার করে থাকেন। বেকারত্ব থেকে মুক্তি পেয়েছে অনেক ছেলেমেয়ে। বিশ্বের প্রায় ১০০টি দেশে ব্যবহার হয় এই প্ল্যাটফর্মটি। অনেকেই হয়েছেন সফল ইউটিউ বার। তবে জানেন কি, ২০২১ সালে সবচেয়ে বেশি আয় কোন ইউটিউবারের?

সম্প্রতি ইউএস ম্যাগাজিনে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, ফোর্বসের তথ্যানুযায়ী ২৩ বছর বয়সী আমেরিকান বাসিন্দা জিমি ডোনাল্ডসন, যিনি‘মি.বিস্ট’ নামে বেশি পরিচিত। তিনি ২০২১ সালে ইউটিউবের সর্বোচ্চ উপার্জনকারী নির্মাতা ছিলেন।

এক হাতে কামাই করে আরেক হাতে উড়িয়ে দেওয়ার জন্য আলাদা পরিচিতি আছে ‘মি.বিস্ট’ নামে খ্যাত এই ইউটিউবারের। গেল বছরে বিশ্বের শীর্ষ ভিডিও স্ট্রিমিং সাইটটি থেকে সবচেয়ে বেশি আয়ের রেকর্ডটিও এখন তার।

এর আগের দুই বছর ধরে ১০ বছর বয়সী খেলনা রিভিউয়ার রায়ান কাজি ইউটিউব আয়ের শীর্ষস্থান দখলে রাখলেও এবার তাকে পেছনে ফেলেছেন বিস্ট। ২০২১ সালে ইউটিউবে এক হাজার কোটির বেশি ভিউ পেয়েছে মি.বিস্ট-এর ভিডিওগুলো, বছর শেষে আয় করেছেন পাঁচ কোটি ৪০ লাখ ডলার।

তালিকায় দ্বিতীয় স্থানে আছেন জেক পল। ২০১৭ সালে পর ইউটিউব থেকে আয়ের শীর্ষ দশে ফিরেছেন তিনি। এ ছাড়াও প্রথমবারের মতো শীর্ষ পাঁচে এসেছেন ‘আনস্পিকেবল’ নামে পরিচিত মাইনক্র্যাফট গেইমার নাথান গ্রাহাম।

২০২১ সালে ইউটিউব থেকে সবচেয়ে বেশি আয় করেছেন এমন ইউটিউবারদের মধ্যে শীর্ষ দশের তালিকা করেছে ফোর্বস। গেল বছরে ইউটিউব থেকে ওই শীর্ষ দশের মোট আয় ছিল ৩০ কোটি ডলার। চলুন দেখে নেওয়া যাক কারা আছেন সেই তালিকায়-

ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী শীর্ষ দশে আছেন:

১. মি.বিস্ট। তার আয়: পাঁচ কোটি ৪০ লাখ ডলার।
২. জেক পল। তার আয়: চার কোটি ৫০ লাখ ডলার।
৩. মার্কিপিলার। তার আয়: তিন কোটি ৮০ লাখ ডলার।
৪. রেট অ্যান্ড লিঙ্ক। তার আয়: তিন কোটি ডলার।
৫. আনস্পিকেবল। তার আয়: দুই কোটি ৮৫ লাখ ডলার।
৬. নাস্তিয়া। তার আয়: দুই কোটি ৮০ লাখ ডলার।
৭. রায়ান কাজি।তার আয়: দুই কোটি ৭০ লাখ ডলার।
৮. ডুড পারফেক্ট। তার আয়: দুই কোটি ডলার।
৯. লোগান পল। তার আয়: এক কোটি ৮০ লাখ ডলার।
১০. প্রেস্টন আর্সমেন্ট। তার আয়: এক কোটি ৬০ লাখ ডলার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..