1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে শিল্প-সাহিত্য চর্চা ‘আরণ্যক’ ম্যাগাজিন নির্বাচিত

  • আপডেট টাইম : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০৪ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমি কর্তৃক শিল্প-সাহিত্য চর্চার ছোট কাগজ ‘আরণ্যক’ উপজেলা পর্যায়ে দেশ সেরা লিটল ম্যাগাজিন হিসেবে নির্বাচিত হয়েছে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় ঢাকাস্থ জাতীয় চিত্রশালা মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত লিটল ম্যাগাজিন সম্মননা প্রদান ও সপ্তাহব্যাপী প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ে তিনটি লিটল ম্যাগাজিনকে সম্মাননার জন্য নির্বাচন করা হয়।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমি থেকে প্রকাশিত ‘আরণ্যক’-কে সারা বাংলাদেশ থেকে বাছাই করে সেরা হিসেবে উপজেলা পর্যায়ে সম্মাননার জন্য নির্বাচিত করা হয়। সম্মাননায় কেন্দ্রীয় পাঁচটি লিটলম্যাগ সম্পাদককে ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। জেলা ও উপজেলা পর্যায়ের নির্বাচিত তিনটি লিটল ম্যাগাজিন সম্পাদককে ২৫ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। শিল্পকলা একাডেমির ও লিটল ম্যাগাজিনের সম্পাদনা পরিষদের সদস্য কবি অধ্যাপক শাহাজান মানিক উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতির পক্ষে ২৫ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন।

জানা যায়, লিটল ম্যাগাজিনের ৮ শতাধিক সংখ্যা নিয়ে ১-৭ ফেব্রুয়ারি জাতীয় চিত্রশালার ৬নং গ্যালারিতে প্রদর্শনী শুরু হয়েছে। উপজেলা থেকে প্রকাশিত ‘আরণ্যক’ লিটল ম্যাগাজিন সারা দেশের উপজেলা র্পযায়ে দেশ সেরা লিটল ম্যাগাজিন হিসেবে নির্বাচিত হয়ে সম্মাননা পুরস্কারের গৌরব র্অজন করে।

উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও লিটল ম্যাগাজিনের পৃষ্ঠপোষক উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক বলেন, জাতীয় পর্যায়ে সম্মাননা প্রাপ্তিতে উপজেলাবাসী গর্ববোধ করছে শিল্প-সাহিত্য চর্চার ছোট কাগজ “আরণ্যক” এর জন্যে। “আরণ্যক” ম্যাগাজিনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..