1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সহিংসতা বন্ধে মিয়ানমারের প্রতি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের আহ্বান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : জাতিসংঘ নিরাপত্তা পরিষদ বুধবার ‘অবিলম্বে সব ধরণের সহিংসতা’ বন্ধের জন্য মিয়ানমারের প্রতি আহবান জানিয়েছে, এবং আশা করছে সংকটের মধ্যস্থতার জন্য মিয়ানমার একজন বিশেষ দূতকে সেখানে ভ্রমণের অনুমতি দেবে।

দ্য অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান ন্যাশনস (আসিয়ান) মিয়ানমারে তাদের প্রতিনিধি পাঠাতে চায়। গতবছর জান্তার ক্ষমতা দখলে ব্যাপক বিক্ষোভ এবং ভিন্নমতাবলম্বীদের বিরুদ্ধে মারাত্মক দমন-পীড়নের সূচনা হয়। সেখানকার সহিংস পরিস্থিতিতে সমঝোতার জন্য আসিয়ান প্রতিনিধি হিসেবে কম্বোডিয়ার পররাষ্ট্রমন্ত্রী প্রক সোখোনকে মিয়ানমারে পাঠানো হবে।

নিরাপত্তা পরিষদের এক বিবৃতিতে বলা হয়, নিরাপত্তা পরিষদ কম্বোডিয়ার মন্ত্রীর সফরের অপেক্ষায় রয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে দেখা করার এবং কাজ করার মাধ্যমে সংলাপ প্রক্রিয়া সহজতর করার পাশাপাশি মানবিক সহায়তার সুযোগ সৃষ্টি করবে।

বিবৃতিতে বলা হয়,জান্তার অভ্যুত্থানে প্রাণঘাতি সংঘাতের একবছর পূর্ণ হওয়ার দিনে নিরাপত্তা পরিষদে ব্রিটেন এই খসড়া প্রস্তাব উত্থাপন করে এবং সর্বসম্মতিক্রমে প্রস্তাব পাস হয়।

নিরাপত্তা পরিষদ দেশটিতে সাম্প্রতিক সহিংসতা এবং অভ্যন্তরীণ বাস্তুচ্যুতদের সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করেছে। স্থানীয় একটি মনিটরিং গ্রুপ জানিয়েছে, দেশটিতে অভ্যুত্থানের পর থেকে ১৫০০ বেশি লোকের মৃত্যু হয়েছে এবং ১১ হাজারের বেশি লোককে গ্রেফতার করা হয়েছে।

দেশটির সাবেক বেসামরিক নেত্রী অং সান সুচি এবং সাবেক প্রেসিডেন্ট উইন মিন্টকে কারাগারে পাঠানো হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..