1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আরিফুলের দ্বিতীয় সেঞ্চুরিও ম্লান, বাংলাদেশ ৮ম

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৪৭ বার পঠিত

ক্রীড়াডেস্ক : শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে এবার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল করেছে চরম হতাশ। ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার দিয়ে শুরু করে নক আউট পর্বে সব ম্যাচ হেরে গেছে।

কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে হেরে ট্রফির লড়াই থেকে ছিটকে পড়ে ৫ম-৬ষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচে হেরেছে পাকিস্তানের কাছে। গতবার দক্ষিণ আফ্রিকার মাঠে স্বাগতিকদের হারানোর সেই অতীত থেকেও টনিক নিতে পারেনি রাকিবুলরা।

টানা দুই ম্যাচে পাকিস্তানও দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আরিফুলের সেঞ্চুরি ম্লান করেছে টিমমেটরা। এন্টিগায় বৃহস্পতিবার রাতে ৭ম স্থান নির্ধারণী ম্যাচে আরিফুলের সেঞ্চুরিতে (১০২) ২৯৩/৮ স্কোর করেও হতাশ করেছে। ২ উইকেটে হেরে ৮ম হয়ে শেষ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
টসে জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল প্রথম উইকেট জুটির ৫৭, ৪র্থ উইকেট জুটির ৫৫, ৫ম উইকেট জুটির ১১৭ রানে ভর করে ২৯৩/৮ স্কোর দাঁড় করায়। পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরিতে (১১৯ বলে ১০০) আত্মবিশ্বাসী আরিফুল এদিন মাফাকাকে বাউন্ডারির চুমোয় উপর্যুপরি দ্বিতীয় সেঞ্চুরি উদযাপন করেছেন।

১০১ বলে সেঞ্চুরি পূর্ণ করে থেমেছেন ১০৩ রানে। যে ইনিংসে ছিল ৯টি চার এর পাশে ৩টি ছক্কা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ইতিহাসে বাংলাদেশ যুবাদের মধ্যে সর্বাধিক ২টি সেঞ্চুরির রেকর্ড এতোদিন ছিল শুধু এনামুল হক বিজয়ের। ২০১২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ট্রান্সভিলে পাকিস্তানের বিপক্ষে ১২৮ এবং ব্রিসবেনে শ্রীলংকার বিপক্ষে করেছিলেন এই টপ অর্ডার ১০১।

সেই রেকর্ড এবার স্পর্শ করেছেন কিশোরগঞ্জের ১৭ বছর বয়সী আরিফুল। তবে তার এই রেকর্ড ম্লান করেছে টিমমেটরা। দক্ষিণ আফ্রিকাকে ২৯৪ রানের বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েও বোলারদের অনিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। হাওয়ায় উড়তে থাকা প্রোটিয়া ব্যাটার ব্রেভিসও চলমান আসরে করেছেন দ্বিতীয় সেঞ্চুরি। ১১১ বলে সেঞ্চুরি পূর্ণ করে ব্যাটটা চওড়া করেছেন এই যুবা।

৩৯তম ওভারে মুশফিককে ১ ছক্কা, ২ বাউন্ডারি, ৪০তম ওভারে রাকিবুলকে ২ ছক্কা, ৪৪ তম ওভারে রিপন মন্ডলকে ১ চার, ১ ছক্কা মেরেছেন। ১৩০ বলে ১১ চার ৭ ছক্কায় ১৩৮ রানের ইনিংসে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হাত থেকে ম্যাচ ছুটিয়ে নিয়েছেন ব্রেভিস। চলমান আসরে রান সংগ্রহে ব্রেভিসই সবাইকে ছাড়িয়ে গেছেন (২ সেঞ্চুরি, ৩ ফিফটিতে ৮৪.৩৩ গড়ে ৫০৬ রান)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বোলারদের মধ্যে পাল্লা দিয়ে রান খরচা করেছেন সবাই। সবচেয়ে বেশি রান খরচা করেছেন বাঁ হাতি স্পিনার অধিনায়ক রাকিবুল (৯.৫-০-৬৮-০)। তাকে আলদার ছক্কা মেরে ৭ বল হাতে রেখে ২ উইকেটে জিতেছে দক্ষিণ আফ্রিকা। এই দিনেও বোলিংয়ে ধারাবাহিক ছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পেসার রিপন মন্ডল (১০-১-৬২-২)। ১৪ উইকেট নিয়ে শেষ করেছেন তিনি আসরটি।

আরিফুলের দ্বিতীয় সেঞ্চুরিও ম্লান, বাংলাদেশ ৮ম
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ২৯৩/৮ (৫০.০ ওভারে)
দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ : ২৯৮/৮ (৪৮.৫ ওভারে)
ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২ উইকেটে পরাজিত।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..