1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রমজান শুরু কবে জানা যাবে সন্ধ্যায়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৭৬৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: সৌদি আরবে পবিত্র মাহে রমজান শুরু হবে আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে। আর বাংলাদেশে রমজান কবে থেকে শুরু হবে তা জানা আজ যাবে মঙ্গলবার (১৪ এপ্রিল)। এদিন সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সংশ্লিষ্ট সিদ্ধান্ত নেওয়া হবে।

সভায় ১৪৪২ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে বাংলাদেশে রোজা শুরুর সিদ্ধান্তটি আসবে। এতে সভাপতিত্ব করবেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ছাড়াও ধর্মসচিব মো. নুরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমান, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিবসহ কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, মঙ্গলবার দেশের কোথাও রমজান মাসের চাঁদ দেখা গেলে বুধবার থেকে রোজা শুরু হবে। অর্থাৎ মঙ্গলবার রাতে এ বছরের প্রথম তারাবিহ আদায় করবেন মুসল্লিরা। দিনগত রাতে সেহরি খেয়ে পরের দিন (বুধবার) পালন করবেন রোজা। আর যদি মঙ্গলবার দেশের কোথাও চাঁদ না দেখা যায়, তবে শাবান মাস ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে বৃহস্পতিবার শুরু হবে পবিত্র রমজান। বাংলাদেশের কোনো স্থান থেকে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর অনুরোধ করা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন ও ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ ফ্যাক্স নম্বরে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের মতো সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান, মিসর, মালয়েশিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং সিঙ্গাপুরেও আজ থেকে রোজা শুরু হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..