1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে শুদ্ধাচার ও সুশাসন বিষয়ে দুদিন ব্যাপী সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্তি

  • আপডেট টাইম : রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২০০ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: সুশাসন- শুদ্ধাচার, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ে মৌলভীবাজারে আজ রোববার (৬ ফেব্রুয়ারি) সাংবাদিকদের দুইদিন ব্যাপী অনলাইন কর্মশালা সমাপ্ত হয়েছে । গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রি পরিষদ বিভাগের পিফরডি প্রকল্পের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট। ‘সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ’ শীর্ষক এ কর্মশালায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট-এর পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক ফাযজুল হক।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্ল্যাটফর্মস ফর ডায়ালগের (পি-ফর-ডি) টিম লিডার মি. আর্সেন স্টেফেনিয়ন, মৌলভীবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা। সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক আকমল হোসেন নিপু, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, মৌলভীবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বকশি মিছবাউর রহমান প্রমুখ। উক্ত জুম অ্যাপে এই কর্মশালায় মৌলভীবাজার জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
আজ সমাপনীর ২য় দিনে প্রশিক্ষক হিসেবে ছিলেন চ্যানেল আই-এর সিনিয়র নিউজ ইডিটর মাসরুর জামান ও জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট-এর পরিচালক মো. জাহিদুল ইসলাম।
কর্মশালায় মুলত সুশাসন প্রতিষ্ঠায় জবাবদিহিতার ৫টি টুলস জাতীয় শুদ্ধাচার কৌশল (এনআইএস), তথ্য অধিকার (আরটিআই), সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার), অভিযোগ প্রতিকার ব্যবস্থা (জিআরএস) ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) নিয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।
মৌলভীবাজারে সাংবাদিকেরা গভীর ও অনুসন্ধানী রিপোর্টিংয়ের জন্য নিয়মিত প্রশিক্ষণের তাগাদা অনুভব করেন। কর্মশালায় প্রশিক্ষকরা বলেন, সাংবাদিকরা শুদ্ধাচার, তথ্য অধিকার, সিটিজেন চার্টার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষযে অনুসন্ধানী, ব্যাখ্যামূলক ও গভীর রিপোর্ট করলে দুর্নীতি অনেকখানি কমে আসবে। সুশাসন, স্বচ্ছতা ও শুদ্ধতা নিশ্চিত হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..