ডেস্ক রিপোর্ট : সবুজ পাহাড়টিলা আর নয়নাভিরাম চা বাগানের মনোরম পরিবেশবেষ্টিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। সোমবার (৭ ফেব্রুয়ারি) থেকে বিপিএলে ব্যাটে-বলের লড়াই জমবে এখানে। সিলেট ভেন্যুতে তিন দিনে অনুষ্ঠিত হবে মোট ছয়টি ম্যাচ। তবে মাঠে লড়াইয়ে নামার আগে বোলারদের আধিপত্যের আভাস দিচ্ছে এই মাঠের সাম্প্রতিক ইতিহাস। সিলেট স্টেডিয়ামে (বিপিএল) খেলা শুরু হওয়ার আগে ওয়ানডে টুর্নামেন্ট খেলা হয়েছে। যেখানে প্রথম ইনিংসে সংগ্রহ ছিল ১৮৮ রান। টুর্নামেন্টের এক ইনিংসে সর্বোচ্চ ২০০ রানের বেশি স্কোর তুলতে পেরেছিল। সেই ম্যাচগুলোতে দেখা গেছে, স্পিনার বোলারদের আধিপত্য। স্পিনারদের বিপক্ষে ব্যাট চালানোই ছিল দায়। যে কারণে হাসান মাহমুদ, নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ওভার প্রতি রান খরচ করেছেন তিনেরও কম।

বিপিএল খেলা শেষে আফগানিস্তানের বিপক্ষে সিলেট ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে অথবা টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মাঠ পর্যবেক্ষণ করার পর বলেছিলেন, আফগানদের সঙ্গে সিলেট স্টেডিয়ামে কোনো ম্যাচ খেলা হবে না। সোমবার থেকে অষ্টম আসরের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দিনের শুরুতে প্রথম ম্যাচ খেলবে ফরচুন বরিশাল বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সিলেট স্টেডিয়ামে তিন দিনে ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এখানে কেমন রান তুলতে পারবেন ব্যাটাররা সেইটা দেখার বিষয়। চট্টগ্রাম ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটাররা অনেক ভালো রান তুলতে পেরেছিলেন। কিন্তু সিলেট স্টেডিয়ামে বোলারদের আধিপত্য থাকে বেশি।