1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গার্মেন্টস খাতের ইআরপি সফটওয়্যার ‘প্রত্যয়’

  • আপডেট টাইম : সোমবার, ২৩ জুলাই, ২০১৮
  • ৭৩৫ বার পঠিত

বাংলাদেশে তৈরি পোশাক শিল্পকে তথ্যপ্রযুক্তি সুবিধার আওতায় আনতে ‘প্রত্যয়’ নামে এন্টারপ্রাইজ রিসোর্স প্লানিং (ইআরপি) সফটওয়্যার উন্মোচন করেছে ব্যাবিলন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান নিউজেন টেকনোলজি লিমিটেড। গার্মেন্টস খাতসংশ্লিষ্ট গবেষণা (আরএনডি) করে নতুন সফটওয়্যারটি তৈরি করা হয়েছে।

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। সফটওয়্যারটি তৈরি পোশাক খাতের পুরো প্রক্রিয়াটিকে সহজ, গতিশীল ও স্বচ্ছ করে তুলবে।

ইআরপি সফটওয়্যারটির মাধ্যমে দেশের সফটওয়্যার খাত ও তৈরি পোশাক খাতের মধ্যে সম্পর্ক তৈরি করা যাবে বলে দাবি উদ্যোক্তাদের। ইতিমধ্যে ‘প্রত্যয়’ সফটওয়্যারটির ব্যবহার শুরু করেছে কয়েকটি প্রতিষ্ঠান।

নিউজেন টেকনোলজি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লিয়াকত হোসেন বলেন, প্রত্যয় সফটওয়্যারকে পোশাক খাতের উপযোগী করে তৈরি করা হয়েছে। দক্ষ সফটওয়্যার নির্মাতা দল এটি তৈরিতে কাজ করেছেন।

সফটওয়্যারটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক সব প্রযুক্তি, যা ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ আর্থিক তথ্যের নিরাপত্তা ও নিরবচ্ছিন্ন গ্রাহকসেবা দিতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সফটওয়্যারটি আন্তর্জাতিক পর্যায়ে বাজারজাতকরণের পরিকল্পনা নেওয়া হয়েছে। www.newgen-bd.com থেকে বিস্তারিত জানা যাবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..