1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

স্বচ্ছ নির্বাচনের লক্ষ্যেই ‘ইসি নিয়োগ বিল’ পাস : স্পিকার

  • আপডেট টাইম : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৯৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : অধিকতর স্বচ্ছ নির্বাচনের লক্ষ্যে ‘প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২ জাতীয় সংসদের গত অধিবেশনে পাস হয়েছে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ৷

রোববার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটল সৌজন্য সাক্ষাতের সময় তিনি এ কথা বলেন। জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয় ৷

সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়, সংসদীয় কার্যক্রম, সংসদীয় মৈত্রী গ্রুপ, জলবায়ু পরিবর্তন, কোভিড-১৯ পরিস্থিতি, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, বাংলাদেশের সঙ্গে ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক রয়েছে। পারস্পরিক স্বার্থে ভবিষ্যতে এ সম্পর্ক অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, সংসদীয় মৈত্রী গ্রুপ গঠনের মাধ্যমে ইইউভুক্ত দেশসমূহের প্রতিনিধি বিনিময়ের মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, জলবায়ু পরিবর্তন, উত্তম সংসদীয় চর্চাসহ বিভিন্ন বিষয়ে কাজ করার সুযোগ তৈরি করা সম্ভব।

তিনি আরও বলেন, কোভিড-১৯ এর পরিস্থিতিতে সংক্ষিপ্ত পরিসরে একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। এই অধিবেশনে অধিকতর স্বচ্ছ, জবাবদিহিতামূলক ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২’ পাস হয়েছে।

রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেন এবং বাংলাদেশের অগ্রযাত্রায় সবসময় ইইউ পাশে থাকবে বলে স্পিকারকে আশ্বস্ত করেন।

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ইইউর সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে। এ সময় তিনি ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২’ পাস করার মাধ্যমে অসাধারণ দৃষ্টান্ত স্থাপন হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..