1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাজনগর সাব-রেজিষ্টার কার্যালয় স্থানান্তরে সরকারী নির্দেশ বাস্তবায়নের দাবী: বিরোধীতাকারীদের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

  • আপডেট টাইম : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৩০৫ বার পঠিত

জাফর ইকবাল : রাজনগর সাব-রেজিষ্টার কার্যালয় স্থানান্তরে সরকারী নির্দেশ বাস্তবায়নের দাবিতে এবং বিরোধীতাকারীদের নিন্দা জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ রাজনগরে সর্বস্তরের সচেতন নাগরিক বৃন্দ।
রবিবার(১৩ ফেব্রæয়ারী) দুপুরে মৌলভীবাজার-কুলাউড়া সড়কের রাজনগর কলেজ পয়েন্টে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাব-রেজিস্ট্রি অফিস স্থানান্তরের পক্ষে রাজনগরে সর্বস্তরের সচেতন নাগরিক বৃন্দ। এসময় মৌলভীবাজার-কুলাউড়া ও ফেঞ্চুগঞ্জ সড়ক ঘন্টাব্যাপী অবরোধ করে রাখেন প্রতিবাদকারিরা। এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তরা জানান, রাজনগর উপজেলায় সাব-রেজিস্ট্রি অফিসকে জনস্বার্থে সুবিধাজনক জায়গায় স্থানান্তর প্রশাসনের সময়পোযোগী সিদ্ধান্ত। কিন্ত রাজনগর বাজারের কয়েকজন ব্যাক্তি স্বার্থে কথা চিন্তা করে এই স্থানান্তর প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করার পায়তারা করছেন। জনস্বার্থে রাজনগর সাব-রেজিস্ট্রি অফিসকে কলেজ পয়েন্ট এলাকায় স্থানান্তরের সিদ্ধান্ত দ্রæত বাস্তবায়নের দাবী জানান তারা। রাজনগর সাবরেজিস্ট্রারী অফিস কলেজ পয়েন্টে স্থাানান্তর করে জনগনের জনগুত্বপূর্ন রেকর্ড সংরক্ষনের সরকারী সিন্ধান্তের বিরোধীতাকারী কুচক্রীমহলের অমন্দালনের প্রতিবাদে মানববন্ধন করেন রাজনগরের সর্বস্থারের জনগন। রাজনগর জির পয়েন্টে ঘন্টাব্যাপি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাজ্জাদুর রহমান, সাজন খান, রুহুল আমিন প্রমূখ ।
উল্লেখ্য ষড়যন্ত্রকারীদের বিরোধীতার নিন্দা জানাতে ৯ ফেব্রæয়ারী “রাজনগর সর্বস্থারের জনগন” এর আয়োজনে রাজনগর সাব- রেজিস্ট্রারী কার্যালয় কলেজ পয়েন্টে স্থাানান্তর এবং জনগনের জনগুরুত্বপূর্ন রেকর্ড সংরক্ষনের সরকারী সিন্ধান্তের বিরোধীতাকারীদের প্রতি নিন্দা জানাতে একটি প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। রাজনগর সাবরেজিষ্ট্রারী অফিসের পুরাতন কোর্ট ভবন বর্তমানে জরার্জীন,স্যাঁত স্যাঁতে মেঝে মূল্যবান রেকর্ড পত্র রাখায় ধ্বংসের মুখামুখি হওয়ায় গনপূর্ত বিভাগের নির্ধারিত ভাড়ায় অফিস স্থাানান্তরের প্রয়োজনীয় ব্যবস্থাা গ্রহন করলে কিছু স্বার্থন্বেসী মহল সরকারী সিন্ধান্তের বিরোধীতা শুরু করে। মহাগুরুত্বপূর্ন রেকর্ডের কথা বিবেচনা না করে শুধু মাত্র ব্যক্তি স্বার্থের কথা বিবেচনা করে ভূর বুঝিয়ে ব্যক্তিস্বার্থ হাসিলের চেষ্টা চলছে। ১৯৯২ সাল থেকে রাজনগর সাবরেজিস্টারী অফিসের পুরাতন কোর্ট বিল্ডিং এর ছাদ দিয়ে পানি পড়ে ও বিল্ডিং এর ভিতর পানি ঢোকে এ মূল্যবান রেকর্ড পত্রাদি ধ্বংসের মুখামুখি হয়েছে। জনগনের ম‚ল্যবান কাগজপত্র স্যাঁত স্যাঁতে মেঝে ধ্বংস হয়ে যাচ্ছে। মুল্যবান রেকর্ড পত্রের নিরাপ্তার কথা বিবেচনা করে রেজিষ্ট্রেশন অধিদপ্তরের ১৯ জানুয়ারী ১০.০৫.০০০০.০০৩.৯৯.০১৫.২১/০৯ নং স্বারক এবং জেলা রেজিস্ট্রার কার্যালয় মৌলভীবাজার এর ২৪ জানুয়ারী ৩৬ নং স্মারকে স্বাক্ষরিত পত্রে নির্দেশ মোতাবেক গনপ‚র্ত বিভাগ নির্ধারিত ভাড়ায় অফিস স্থাানান্তরের ব্যবস্থাা গ্রহন করেন। নিবন্ধন অধিদপ্তরের সহকারী মহা-পরিদর্শক শেখ মো: আনোয়ারুল হক এর নিদের্শের চ্যালেঞ্জ করে একটি মহল সাব-রেজিস্ট্রি অফিস স্থাানান্তর নিয়ে রাজনগরে বিক্ষোভ মিছিল, টায়ার জ্বালিয়ে প্রতিবাদ সাবরেজিষ্টারী অফিস স্থাানান্তর করে অন্যত্র সরিয়ে নেয়ার প্রতিবাদের নামে আন্দোলন করে। সাব-রেজিস্ট্রি অফিস স্থাানান্তরের পক্ষে স্থাানীয় রাজনীতিবিদ সহ গন্যমান্য ব্যক্তিবর্গের সম্মতি রয়েছে। শুধু মাত্র কিছু সংখ্যক স্টাম্প বিক্রেতা ও দলিল লেখক জনগনের স্বার্থে কথা বিবেচনা না করে প্রতিবাদ জানাচ্ছে। এলাকার সচেতন মহল ও সাধারন মানুষের ধারনা সাবরেজিস্টারী অফিসের মূল্যবান কাগজ পত্র রক্ষার না করলে মুল্যবান রেকর্ড পত্র নষ্ট হলে এলাকায় জাল-জালিয়াতি বেড়ে যাবে বলে আশংকা রয়েছে। অফিস স্থাানান্তরের বিষয়টি দ্রæত সমাধান হওয়া প্রয়োজন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..